Top
সর্বশেষ

চাঞ্চল্যকর রিসান হত্যাকাণ্ডে জড়িত থাকায় ৩ আসামি গ্রেপ্তার

৩১ জানুয়ারি, ২০২২ ৪:০০ অপরাহ্ণ
চাঞ্চল্যকর রিসান হত্যাকাণ্ডে জড়িত থাকায় ৩ আসামি গ্রেপ্তার
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

দিনাজপুরের ঘোড়াঘাটের স্কুল ছাত্র রিসফু-হু-ইয়া ইয়া ওরফে রিসান হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে স্বাধীন উদ্দিনসহ তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩ রংপুরে একটি দল। গ্রেপ্তারকৃত অপর দুই জন কিশোর বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার দুপুরে রংপুর নগরীর আলমনগর পানি উন্নয়ন বোর্ডে র‌্যাব-১৩ কার্যালয়ে এক সংবাদ সন্মেলনে এই তথ্য জানান র‌্যাব ১৩ উপ-অধিনায়ক মেজর মহিদুল ইসলাম।

সংবাদ সন্মেলনে তিনি জানান, দিনাজপুরের ঘোড়ারঘাট রাণীগঞ্জ বাজার এলাকার আল-হেরা ইসলামী প্রি-ক্যাডেট স্কুলের অষ্টম শ্রেণীতে লেখাপড়ার পাশাপাশি একটি ভ্রাম্যমাম খাবার হোটেলে খন্ডকালীন চাকুরী করে। গ্রেফতারকৃত যুবক স্বাধীন উদ্দিনের কাছে দশ মাস আগে সুদেও বিনিময়ে টাকা ধার নেয় স্কুলছাত্র রিসফু-হু-ইয়া ইয়া ওরফে রিসান।

সে তিন মাস টাকা পরিষোধ করলের পরবর্তিতে রিসান সুদের টাকাসহ নগদ নেওয়া টাকা দিতে ব্যর্থ হয়। এই নিয়ে স্বাধীনের সাথে তার দ্বন্দ সৃষ্টি হয়। এই ঘটনার জের ধরে স্বাধীন ২৭ জানুয়ারী তার দুই কিশোর বন্ধুকে সাথে নিয়ে রিসানকে হত্যার পরিকল্পনা করে।

২৮ জানুয়ারী রাত দশটার দিকে স্বাধীন তার দুই কিশোর বন্ধুর মাধ্যমে রিসানকে ঘোড়ারঘাট রাণীগঞ্জ বাজারে তার পানের দোকানে নিয়ে আসে। এর পর সেখান থেকে তাদেরকে ঘোড়ারঘাট উপজেলার কাশিবাড়ি পাঁচ মাথা মোড় এলাকার একটি পরিত্যাক্ত হোটেলে নিয়ে যায়।

সেখানে স্বাধীনের সাথে পাওনা টাকা নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে স্বাধীন তার কাছে থাকা ছুরি দিয়ে রিসাদের গলায় পোচ দেয়। এসময় রিসাদের চিৎকারে সেখানে থাকা অপর এক কিশোর তার মুখ চেপে ধরে পায়ের রগ কেটে দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

সংবাদ সন্মেলনে বলা হয় ২৯ তারিখ সকালে নিহত রিসানের মা রুমিজা খাতুন ঘটনাস্থলে গিয়ে তার ছেলের লাশ সনাক্ত করে। পরে তিনি নিজে বাদি হয়ে ঘোড়ারঘাট থাকায় অজ্ঞতনামাদের আসামি করে একটি মামলা দায়ের করেন। ঘটনার পর র‌্যাব-১৩ তদন্ত শুরু কওে ঘটনার সাথে জড়িত তিন জনকে গ্রেপ্তার করে বলে সংবাদ সন্মেলনে জানানো হয়।

শেয়ার