Top
সর্বশেষ

এখনো জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছয় বারের ইউপি সদস্য

৩১ জানুয়ারি, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
এখনো জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছয় বারের ইউপি সদস্য
চট্টগ্রাম প্রতিনিধি :

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে পাঞ্জা লড়ছে চট্টগ্রামের মিরসরাইয়ের জনপ্রিয় সাবেক ৬ বারের ইউপি সদস্য (মেম্বার) আবুল কাশেম। সারা জীবন সমাজ সেবায় নিজেকে বিলিয়ে দেয়া এই মানুষটিকে ৬৫ বছর বয়সে কে বা কারা হত্যার চেষ্টা করছে? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে এলাকাবাসীর মনে। তার উপর হামলার চারদিন পরও এখনো জ্ঞান ফেরেনি তাঁর। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে ৩ বার অপারেশনের করেও শারীরিক কোন উন্নতি হয়নি। এখন লাইফ সাপোর্টে রয়েছেন।

জানা গেছে, বুধবার (২৬ জানুয়ারি) মিরসরাই উপজেলার দক্ষিণ মঘাদিয়া ঘোনা এলাকার খালের কাদা মাটি থেকে আবুল কাশেমকে (৬৫) রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ওইদিন সন্ধ্যা ৬টা থেকে নিখোঁজ হওয়ার পর রাত ১০টায় ছুরিকাহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করানো হয়েছে। কাশেম শাহেরখালী ইউনিয়নের দক্ষিণ মঘাদিয়া ঘোনা এলাকার মৃত আলী আকবরের ছেলে।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার বিকেলে মায়ানী ইউনিয়নে অবস্থিত আনন্দ বাজার যান সাহেরখালী ইউনিয়ন পরিষদের সাবেক ৬ বারের সদস্য আবুল কাশেম। সন্ধ্যা থেকে হঠাৎ তিনি নিখোঁজ হয়। ফোনেও তাকে পাওয়া যাচ্ছিলো না। পরে খুঁজতে খুঁজতে রাত ১০টার নাগাদ স্থানীয় মঘাদিয়া খালের পাশে কাদার মধ্যে ছুরিকাহত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। এরপর প্রথমে মিরসরাই উপজেলা সদরের একটি বেসরকারি হাসপাতাল ও পরে অবস্থার অবনতি হলে চমেক হাসপাতালে তাকে ভর্তি করানো হয়।

আহত সাবেক ইউপি সদস্য আবুল কাশেমের স্ত্রী বিবি ফাতেমা রোববার সন্ধ্যায় জানান, হাসপাতালে আমার স্বামীকে নিয়ে যুদ্ধ করে যাচ্ছি। এ পর্যন্ত ৩ বার অপারেশন হয়েছে। কিন্তু এখনো জ্ঞান ফেরেনি। তিনি মরণের সাথে লড়াই করছেন। স্বামীকে হাসপাতালে রেখে এখনো থানায়ও যেতে পারিনি। চিকিৎসকরা জানিয়েছেন, ফুসফুসে পানি জমেছে, কিডনী ও মাথায় আঘাত লেগেছে। আমার আল্লাহর কাছে আমার স্বামীর জীবন ভিক্ষা চাই বলে হাউমাউ করে কেঁদে উঠেন।

তিনি অভিযোগ করেন, ‘দীর্ঘদিন ধরে আমার স্বামী আবুল কাশেমের সাথে স্থানীয় শাহেরখালী ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সদস্য বেলাল হোসেনের সাথে বিরোধ চলে আসছিলো। এর আগে কয়েকবার হত্যার হুমকি দিয়েছে। এই বিষয়ে তাঁর বিরুদ্ধে আদালতে একটি মামলা রয়েছে। আমাদের ধারণা এ ঘটনা বেলালের নির্দেশে আমার স্বামীকে হত্যার চেষ্টা করা হয়েছে।’

তবে অভিযোগ অস্বীকার করে শাহেরখালী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য বেলাল হোসেন বলেন, ‘কাশেম সাহেব গত নির্বাচনে আমার প্রতিপক্ষও ছিলো না। তার সাথে কোনকালে আমার কোন বিরোধ ছিলো না। হয়তো বা আমার কোন বিরোধীপক্ষ কাশেম সাহেবের পরিবারকে ভুল বুঝাচ্ছে।’

এদিকে বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে মিরসরাই থানার ওসি (তদন্ত) মো. অলি উল্ল্যাহকে ফোন দিলে তিনি জানান, আমরা আহত আবুল কাশেমকে চমেকে হাসপাতালে দেখে এসেছি। তবে এই ঘটনায় থানায় এখনো কোন মামলা হয়নি। মামলা হলে পরবর্তী আইনি প্রদক্ষেপ গ্রহন করা হবে।

শেয়ার