Top
সর্বশেষ

রাজবাড়ী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়ী হলেন যারা

০১ ফেব্রুয়ারি, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ
রাজবাড়ী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়ী হলেন যারা
মিঠুন গোস্বামী, রাজবাড়ী :

রাজবাড়ী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিপুল ভোটে ১০টি পদের সবগুলোতে বিজয়ী হয়েছে সাধারণ আইনজীবী পরিষদ। তবে কার্যনির্বাহী সদস্যের একটি পদে দু’জন সমান ভোট পাওয়ায় লটারিতে বিজয়ী নির্ধারণ করা হয়।সেটিতেও সাধারণ আইনজীবী পরিষদের রফিকুল ইসলাম রফিক বিজয়ী হন।

তবে এ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আরও দুইটি প্যানেল অংশগ্রহণ করেন।

গত সোমবার ভোট গননা শেষে রাত আটটায় প্রধান নির্বাচন কমিশনার অশোক কুমার বোস নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সভাপতি পদে এ টি এম মোস্তফা ও সাধারণ সম্পাদক পদে বিজন ঘোষ নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আনোয়ার হোসেন।

সাধারণ সম্পাদক পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আবদুর রাজ্জাক-২। সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন খন্দকার হাবিবুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আবদুস সাত্তার।

সহসম্পাদক পদে খান মোহাম্মাদ জহুরুল হক ও তসলিম আহমেদ বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আশরাফুল হাসান ও গৌতম কুমার বসু। ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামী লীগের প্যানেলের জাহিদ হোসেনকে পরাজিত করে বিজয়ী হয়েছেন সাধারণ আইনজীবী পরিষদের বিপ্লব কুমার রায়।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন অভিজিৎ সোম, মনোয়ারা খাতুন, রেহেনাজ পারভীন ও আল আমিন মিয়া। সমান ভোট পান সাধারণ আইনজীবী পরিষদের রফিকুল ইসলাম ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অনুপ কুমার দাস।

উল্লেখ্য, এ নির্বাচনে ২০২ জন ভোটারের মধ্যে ২০০ জন ভোটাধিকার প্রয়োগ করেন সকাল ১০ থেকে বিকেল ৪টা অব্দি।

শেয়ার