Top
সর্বশেষ

মাগুরায় প্রশিক্ষিত মহালাদের মাঝে উপকরণ বিতরণ

০২ ফেব্রুয়ারি, ২০২২ ২:৫৬ অপরাহ্ণ
মাগুরায় প্রশিক্ষিত মহালাদের মাঝে উপকরণ বিতরণ
আরজু সিদ্দিকী, মাগুরা :

মাগুরায় সেচ্ছাসেবী সংস্থা অঙ্গণ নারী ও শিশু উন্নয়ন সংস্থার পক্ষ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ জন নারীকে নকশী কাঁথা সেলাইয়ের উপকরণ বিতরণ করা হয়েছে।

দুই সপ্তাহ প্রশিক্ষণ শেষে সেচ্ছাসেবী সংস্থা ‘অংগণ নারী ও শিশু উন্নয়ন সংস্থার’ কলেজ পাড়াস্থ অফিস কার্যালয়ে মঙ্গলবার মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপকরণ বিতরণ করেন।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আওয়ালের সভাপতিত্বে উপকরণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সংস্থার নির্বাহী পরিচালক কাজী জেনিস ফারজানা প্রমুখ।নারী উদ্যোক্তা ও সংস্থার পরিচালক কাজী জেনিস ফারজানা জানান, বিগত ২০ বছর ধরে মাগুরার সুবিধাবঞ্চিত নারীদের অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নের জন্য সংস্থাটি কাজ করে যাচ্ছে।নকশি কাঁথা, ভার্মী কম্পোস্ট ও মিশ্র ফুল ও ফল চাষ বিষয়ে নারীদের প্রশিক্ষণ চলছে।

২ সপ্তাহ ব্যাপী প্রতিটি ব্যাচে ৪০ থেকে ৪৫ জন নারী এ প্রশিক্ষণে অংশ নিচ্ছে। ইতোমধ্যে মাগুরা সদর ও শালিখায় ৪০টি ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। খুব শিগগিরই শ্রীপুর উপজেলায় নারীদের প্রশিক্ষণ শুরু হবে বলেও তিনি জানান।

শেয়ার