Top
সর্বশেষ

মীরসরাই বাপ-দাদার ভিটে রক্ষায় মানববন্ধন

০২ ফেব্রুয়ারি, ২০২২ ৪:২৬ অপরাহ্ণ
মীরসরাই বাপ-দাদার ভিটে রক্ষায় মানববন্ধন
কমল পাটোয়ারী, মীরসরাই (চট্টগ্রাম) :

“থাকতে চাই গো মোরা বাংলাদেশে ঘুরবো কেন মোরা রোহিঙ্গা বেশে” এই শ্লোগানকে সামনে রেখে ভিটে বাড়ী রক্ষায় দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করতে মীরসরাই উপজেলার ১৩নং মায়ানী ইউনিয়নের সৌদালী গ্রামের ২২টি পরিবারের মানুষ বাপ-দাদার ভিটে মাটিসহ রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

বুধবার (২ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের সড়কের বড়তাকিয়া মুখে একপাশে দাঁড়িয়ে এ মানবন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মীরসরাই উপজেলার বড়তাকিয়া- আবুতোরাব থেকে অর্থনৈতিক অঞ্চল সংযোগ সড়ক ২য় সংশোধিত ৭ম ধারায় জমি অধিগ্রহণ নোটিশ প্রদান করা বিপাকে পড়েছেন ২২টি পরিবার।

এই সময় কান্না জড়িত কন্ঠে নিজাম উদ্দিন বলেন, অর্থনৈতিক অঞ্চল সংযোগ সড়কএর এলাকাজুড়ে বর্তমান সড়কের ২ পাশে অধিগ্রহণ করার কথা থাকলেও উত্তর পাশ থেকে অধিগ্রহণ করা হয়েছে। দক্ষিণ পাশ থেকে জমি অধিগ্রহণ না করায় ভূমিহীন হয়ে পড়ছেন ২২টি পরিবার। তিনি আরো বলেন কোন অজ্ঞাত কারণে দক্ষিণ পাশ থেকে জমি অধিগ্রহণ করা হচ্ছে না।

উক্ত মানববন্ধনে তারা দাবি করেন, আমরা আমাদের বাপ দাদার ভিটে মাটি ছেড়ে কোথাও যেতে চাই নাই।

আমাদের বাপ- দাদাদের জন্ম এখানে। মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে কোথাও স্থায়ী বাসস্থান করে দেওয়ার জন্য আকুল আবেদন জানাচ্ছি।

শেয়ার