Top
সর্বশেষ

মিরসরাইয়ে ছিনতাইকারীদের চিনে ফেলায় প্রাণ দিতে হলো ইউপি সদস্যকে

০২ ফেব্রুয়ারি, ২০২২ ৫:১৫ অপরাহ্ণ
মিরসরাইয়ে ছিনতাইকারীদের চিনে ফেলায় প্রাণ দিতে হলো ইউপি সদস্যকে
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম :

চট্টগ্রামের মিরসরাই উপজেলার শাহেরখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য হত্যা মামলায় আসামি চারজনকে গ্রেপ্তার করেছে মিরসরাই থানার পুলিশ। বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় তাঁদের কোর্টে চালান করা হয়।

নিহত ব্যক্তি ওই ইউনিয়নের ছয়বার নির্বাচিত সাবেক ইউপি সদস্য আবুল কাশেম মেম্বার। এ ঘটনায় গ্রেপ্তারকৃত আসামিরা হলেন-বেলায়েত হোসেনের ছেলে আবদুল্লাহ আল ফাহাদ (১৯), মৃত নুরুজ্জামানের ছেলে নজরুল ইসলাম (২৮), মৃত দেলোয়ার হোসেনের ছেলে মো. সিরাজ (৬০), আবু নুরের ছেলে মীর হোসেন (২২)। তাঁরা সবাই শাহেরখালী ইউনিয়নের।

থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামিরা। আসামিদের দেওয়া তথ্যমতে, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি আসামি আবদুল্লাহ আল ফাহাদের চাচার ঘর থেকে উদ্ধার করা হয়েছে। তাঁদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হবে বলে জানায় পুলিশ।

আসামি আবদুল্লাহ আল ফাহাদের বরাত দিয়ে পুলিশ জানায়, ফাহাদ জ্বালানি কাঠের (লাকড়ি) ব্যবসা শুরু করেন। মিরসরাইয়ের একজনের কাছ থেকে তিনি বাকিতে ৩ হাজার টাকার লাকড়ি কেনেন। স্থানীয় একজনের কাছে সেই লাকড়ি বাকিতে বিক্রি করেন। এদিকে পাওনাদার টাকার জন্য তাঁকে চাপ দিতে থাকলে তিনি কোনো উপায়ে টাকার ব্যবস্থা না করতে পেরে ছিনতাইয়ের পরিকল্পনা করেন।

পরিকল্পনা অনুযায়ী বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় দক্ষিণ মঘাদিয়াঘোনা এলাকার একটি ব্রিজের ওপর ফাহাদ, সাজ্জাদ, মীর হোসেন তিনজন মিলে অপেক্ষা করতে থাকেন। এ সময় একজন পথচারীকে আসতে দেখে তাঁর গতি রোধ করেন। এ সময় পথচারী আবুল কাশেম মেম্বার তাঁকে চিনে ফেলায় ছুরিকাঘাত করে খালের পাশে ফেলে দেওয়া হয়।

পরে স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করে রাত ১০টায় তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। মঙ্গলবার দিবাগত রাত ৩টায় তিনি মারা যান। আসামিরা আটক হওয়ার পর জানতে পারেন, সাবেক ইউপি সদস্য আবুল কাশেম মারা গেছেন। গত সোমবার রাতে এ ঘটনায় নিহত আবুল কাশেমের স্ত্রী বিবি ফাতেমা বাদী হয়ে মিরসরাই থানায় মামলা দায়ের করেন। রাতেই পুলিশ চার আসামিকে গ্রেপ্তার করে।

মিরসরাই থানার পরিদর্শক (তদন্ত) মো. অলি উল্লাহ জানান, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনেক তথ্য পাওয়া গেছে। তাঁদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হবে। তদন্তে ঘটনার মূল রহস্য উদ্‌ঘাটন হবে।

শেয়ার