Top
সর্বশেষ

অবশেষে মায়ের কোলে বিক্রি হওয়া সেই নবজাতক

০৪ ফেব্রুয়ারি, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ
অবশেষে মায়ের কোলে বিক্রি হওয়া সেই নবজাতক

অবশেষে মায়ের কোলে ফিরে এসেছে হতভাগা নবজাতক। হাসপাতালের বিল পরিশোধ করতে গিয়ে নবজাতককে জনৈক দম্পতির কাছে অর্থের বিনিময়ে বিক্রি করে দেন মা তামান্না বেগম। এ ঘটনার খবর কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়। পরে রাতে নবজাতককে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসান।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সিমলা আক্তার নামের এক প্রবাসীর স্ত্রীর কাছে নবজাতককে হস্তান্তর করেন গৃহবধূ তামান্নার মা শেফালী বেগম। ষাটনল এলাকার সিমলা আক্তারের তিনজন কন্যা রয়েছে। এ ছেলেকে লালনপালনের জন্য তিনি নিয়েছিলেন।

এর আগে ২৩ জানুয়ারি দুই সন্তানের জননী তামান্না প্রসব বেদনা নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পালস-এইড জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন। সেখানে সিজারের মাধ্যমে জন্ম হয় ফুটফুটে এক ছেলে সন্তান। হাসপাতাল ও ওষুধ খরচের ব্যয় বহন করতে না পেরে বাধ্য হয়ে ৫০ হাজার টাকায় সন্তানটি বিক্রি করে দেন।

এ বিষয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী মো. শরিফুল হাসান জানান, দুই পরিবারের উপস্থিতিতে নবজাতককে হস্তান্তর করা হয়। সিমলা আক্তার খুশি মনে নবজাতকটি মায়ের কাছে ফিরিয়ে দেন। মানবিক দিক বিবেচনা করে টাকাও মাফ করে দেন।

শেয়ার