Top
সর্বশেষ

সুবর্ণচরে আ’লীগ বিদ্রোহী প্রার্থীর গাড়ীতে হামলা ভাংচুর, পুলিশের গুলি

০৫ ফেব্রুয়ারি, ২০২২ ৭:১৮ অপরাহ্ণ
সুবর্ণচরে আ’লীগ বিদ্রোহী প্রার্থীর গাড়ীতে হামলা ভাংচুর, পুলিশের গুলি
নোয়াখালী প্রতিনিধি :

ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণাকালে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চজব্বার ইউনিয়নে চরহাসান ভূইয়ারহাটে আ’লীগ বিদ্রোহী (প্রতিক আনারস) চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা ও গাড়ী বহরে হামলার ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের অন্তত ১২জন আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে অন্তত ২০টি মোটরসাইকেল। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে পুলিশ।
শনিবার(৫ ফেব্রুয়ারি) দুপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের সামনে এ হামলার ঘটনা ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে চেউয়াখালি বাজারে সংবাদ সম্মেলন শেষ করে গাড়ী ও মোটরসাইকেল বহর নিয়ে চরহাসান ভূইয়ারহাটের দিকে যাচ্ছিলেন আনারস প্রতীকের প্রার্থী ও সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ওমর ফারুক। তাদের বহরটি চরহাসান ভূইয়ারহাট বাজারে প্রবেশ করার সময় আগ থেকে ওইস্থানে থাকা নৌকা প্রতীকের প্রার্থী তরিকুল ইসলামের সমর্থকরা স্লোগান দিয়ে দেশিয় অস্ত্র নিয়ে স্বতন্ত্র প্রার্থীর গাড়ি বহরে চালায়।
এসময় গাড়ি বহরে থাকা অন্তত ২০ টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও বিচ্ছিন্ন সংঘর্ষে অন্তত ১২ জন আহত হয়। ঘটনাস্থলে উপস্থিত উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলামের নির্দেশে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। তিনি আরও বলেন, চরহাসান ভূইয়ারহাট বাজারে সভা-সমাবেশ করার অনুমতি প্রশাসন থেকে কাউকে দেওয়া হয়নি।

এর আগে বেলা ১১টার দিকে চেউয়াখালি বাজারে নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন আওয়ামীরীগ বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র প্রার্থী এড. ওমর ফারুক। তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারণা চলাকালে গত কয়েকদিন ধরে তার প্রতিপক্ষ নৌকা প্রার্থীর লোকজন তার দু’টি নির্বাচনী কার্যালয় ভাঙচুর করেছে। বিভিন্ন স্থানে তার সমর্থকদের ওপর হামলা চালিয়ে বেশ কয়েকজনকে আহত করেছে। হাসপাতালে ভর্তি আছেন কয়েকজন।
গাড়িবহরে হামলার বিষয়ে জানতে চাইলে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী তরিকুল ইসলাম জানান, স্বতন্ত্র প্রার্থী এড. ওমর ফারুকের গাড়িবহরে হামলার ঘটনাটি তার পূর্বপরিকল্পিত। তার গাড়িবহরে অস্ত্রধারী সন্ত্রাসীরা ছিল। তারা বাজারের সাধারণ জনগনের সামনে অস্ত্র প্রদর্শন করে যাওয়ার সময় জনগণ তা না মেনে নিয়ে তাদের বাধা দেয়। এসময় বাজারের জনসাধারণের উপর গাড়িবহরে থাকা গাড়ি থেকে গুলি করা হয়।

শেয়ার