Top
সর্বশেষ

কোটালীপাড়ায় আওয়ামী লীগের কার্যালয়সহ ১৭টি দোকান পুড়ে ছাই

০৬ ফেব্রুয়ারি, ২০২২ ৭:১২ অপরাহ্ণ
কোটালীপাড়ায় আওয়ামী লীগের কার্যালয়সহ ১৭টি দোকান পুড়ে ছাই
কোটালীপাড়া প্রতিনিধি :

কোটালীপাড়া উপজেলার রামশীল ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়সহ ১৭টি দোকান অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়েগেছে। এ অগ্নিকান্ডে অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানিয়েছেন।

রোববার দুপুর আড়াইটায় উপজেলার রামশীল বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রামশীল বাজারের সজীব মোল্লার লেপ তোষকের দোকান থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে স্থানীয় সূত্রে জানাগেছে।

খবর পেয়ে স্থানীয় জনগনের সহযোগিতায় প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে কোটালীপাড়া ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় রামশীল ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়, নির্মল হালদারের চায়ের দোকান, মন্মথ হালদারের সারের দোকান, সজীব মোল্লার লেপ তোষকের দোকান, কিরণ তালুকদারের ঔষধের দোকান, উত্তম জয়ধরের ইলেকট্রনিক দোকান, গোপাল রায়ের ঔষধের দোকান, রঞ্জিত মন্ডলের কাপড়ের দোকান, সুশান্ত বাছারের সোনার দোকান, কার্তিক হালদারের পানের দোকান, শ্যামল জয়ধরের টেইলার্সের দোকান, সুনীল জয়ধরের মুদি দোকান, সুব্রত বাড়ৈর ঔষধের দোকান, সচীন তালুকদারের মুদি দোকান, জগদীশ পান্ডের পোশাকের দোকান, বীরবল জয়ধরের মুদি দোকান, কনিকা হালদার ও কার্তিক হালদারের ভ্যারাইটিস ষ্টোর পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী রঞ্জিত মন্ডল বলেন, কয়েকদিন আগে ধারদেনা করে আমি আমার দোকানে নতুন কাপড় তুলেছি। সব কাপড় পুড়ে ছাই হয়ে গেছে। এই দোকানের আয় থেকেই আমার সংসার চলত। এখন আমি কিভাবে সংসার চালাবো ভেবে পাচ্ছিনা।

রামশীল ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস বলেন, ক্ষতিগ্রস্থ অধিকাংশ ব্যবসায়ী বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে লোন নিয়ে ব্যবসা করে আসছেন। অগ্নিকান্ডে এরা সর্বশান্ত হয়ে গেল। আমি এদের লোন মওকুফসহ নতুন করে লোন দেওয়ার দাবি জানাচ্ছি।

কোটালীপাড়া ফায়ার ষ্টেশনের ইনচার্জ নজরুল ইসলাম বলেন, সজীব মোল্লার লেপ তোষকের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারিদেকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে গিয়ে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। ততক্ষণে স্থানীয় আওয়ামী লীগের কার্যালয়সহ ১৭টি দোকান পুড়ে যায়।

শেয়ার