Top
সর্বশেষ

কোম্পানীগঞ্জের ৮ ইউপিতে ভোট গ্রহণ চলছে

০৭ ফেব্রুয়ারি, ২০২২ ১০:৫৪ পূর্বাহ্ণ
কোম্পানীগঞ্জের ৮ ইউপিতে ভোট গ্রহণ চলছে
এ.এস.এম.নাসিম, নোয়াখালী :

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ৮ টি ইউনিয়নে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে ভোট গ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে এ ভোট গ্রহণ চলবে। সরিজমিনে দেখা যায়, ভোটকেন্দ্র গুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে কাউকে দলীয় প্রতীক নৌকা দেওয়া হয়নি। বাংলাদেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ৮ টি ইউনিয়নে আলাদা আলাদা প্রার্থী দিয়েছেন।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম জানান, সপ্তম ধাপের এ নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এজন্য তিন হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। কেউ ভোট ডাকাতি বা কেন্দ্র দখলের চেষ্টা করলে, কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি আরও বলেন, আট ইউনিয়নের ৭৮ টি কেন্দ্রে ১ হাজার ১০০ পুলিশ, ১ হাজার ৩০০ আনসার, ১০০ বিজিবি, ৭০ জন র্যাব, ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আটটি গোয়েন্দা টিম, চারটি ঊর্ধ্বতন পুলিশের টিম ছাড়াও জেলা বিশেষ শাখা (এসবি), কোস্টগার্ড ও এপিবিএনকে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) দায়িত্ব দেওয়া হয়েছে। সব মিলিয়ে তিন হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

ভোট গ্রহণ চলাকালে বহিরাগত সন্ত্রাসী, ভিন্ন কেন্দ্রের ভোটার এবং কেন্দ্রে বিশৃঙ্খলাকারীদের কঠোর হস্তে দমন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে।

সপ্তম ধাপে অনুষ্ঠিতব্য ৮ টি ইউনিয়নে ৩৯ জন চেয়ারম্যান, ৩০৫ জন সাধারণ সদস্য এবং ৭৯ জন সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আট ইউনিয়নের ৭৮ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা এক লাখ ৮২ হাজার ৫২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৩ হাজার ৭৫৭ জন এবং নারী ভোটার ৮৮ হাজার ৭৭১ জন।

শেয়ার