Top
সর্বশেষ

সিরাজগঞ্জ পৌর আ’লীগে হেলাল-সেলিম সভাপতি-সম্পাদক নির্বাচিত

০৭ ফেব্রুয়ারি, ২০২২ ১:৪৬ অপরাহ্ণ
সিরাজগঞ্জ পৌর আ’লীগে হেলাল-সেলিম সভাপতি-সম্পাদক নির্বাচিত
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

সকল জল্পনা-কল্পনা নানারকম প্রতিহিংসা ও ষড়যন্ত্রকে দলাই-মাড়াই করে সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেলনে হেলাল উদ্দিন (বর্তমান সভাপতি) বিপুল ভোটের ব্যবধানে আবারো সভাপতি ও সেলিম আহমেদ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।
জেলা আওয়ামী লীগ কার্যালয়ে রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে দিকে ভোট গণনা শেষে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এ ফলাফল ঘোষণা করেন। দুপুরের পর সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোট গ্রহণের মধ্য দিয়ে সভাপতি পদে হেলাল উদ্দিন ২১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আসাদ উদ্দিন পবলু পেয়েছেন ১৪৯ ভোট। সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সেলিম আহম্মেদ ২২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দানিউল হক মোল্লা পেয়েছেন ১৩৯ ভোট। মোট ৩৬৮ কাউন্সিলরের মধ্যে ভোট প্রদান করেছেন ৩৬৪ জন ও দুটি ভোট বাতিল হয়েছে।
প্রথম অধিবেশনের শুরুতে সকালে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডঃ কেএম হোসেন আলী হাসান। সম্মেলনের প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ উপস্থিত ছিলেন। নব-নির্বাচিত সভাপতি হেলাল উদ্দিন বলেন, পৌর আওয়ামীলীগের নির্বাচিত সভাপতি হিসেবে সুদক্ষ ভাবে দায়িত্ব পালনের মধ্য দিয়ে বিএনপির ঘাটি বলে খ্যাত সিরাজগঞ্জ পৌর এলাকাকে আওয়ামীলীগের অনুক’লে আনতে সক্ষম হয়েছি। এরপরেও আমাকে সভাপতি পদ থেকে বিতাড়িত করতে নানারকম ষড়যন্ত্র করে ব্যর্থ হয়ে অবশেষে দলের কেন্দ্রেও মিথ্যা লিখিত অভিযোগ করেও বিফল হয়েছে ষড়যন্ত্রকারীরা। এমনকি সিরাজগঞ্জ প্রেসক্লাবের মত নিরপেক্ষ প্রতিষ্ঠানের নির্বাচন বন্ধ করে নাম স্বর্বস্ব পত্রিকার প্রতিনিধিদের দিয়ে একটি পকেট কমিটি গঠন করে দেয়া হয়। যেন আমার অনুগতরা নির্বাচিত হয়ে নেতৃত্বে না আসতে পারে। যে কারণে সেই কমিটির নির্বাহী সদস্য পদ থেকে একজন সম্মানিত সদস্য ঘৃণাভরে ধিক্কার জানিয়ে পদত্যাগ করেছেন। আওয়ামীলীগ একটি গণমূখী গনতান্ত্রিক রাজনৈতিক দল যেখানে ষড়যন্ত্র করে কাউকে দাবিয়ে রাখা যায়না। যার প্রমাণ প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সকল ষড়যন্ত্রকে পায়ে ঠেলে আমাকে আবারো সভাপতি নির্বাচিত করেছেন। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সিরাজগঞ্জকে আওয়ামীলীগের অনুক’লে রাখতে কাজ করার জন্য সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেছেন তিনি।

 

শেয়ার