Top
সর্বশেষ

প্রথম বিভাগ লীগে ১০ উইকেট নিয়ে রেকোর্ড গড়লেন বাঁধন

৩০ ডিসেম্বর, ২০২০ ৩:১৯ অপরাহ্ণ
প্রথম বিভাগ লীগে ১০ উইকেট নিয়ে রেকোর্ড গড়লেন বাঁধন
সিরাজগঞ্জ প্রতিনিধি :

একদিনের খেলায় ১০ উইকেট নিয়ে অন্যন্য রেকোর্ড গড়লেন বাঁধন। খেলাটি আজ বুধবার (৩০ ডিসেম্বর) সকালে সিরাজগঞ্জ শহীদ শামসুদ্দিন ষ্টেডিয়ামে অনুষ্ঠিত ২য় মল্লিকাজান স্মৃতি প্রথম বিভাগ ক্রিকেট লীগে রহমতগঞ্জ ইয়াং এসোসিয়েশন ও রেঁনেসা ক্লাবের মধ্যকার খেলায় এমন চমক প্রদ ম্যাচটির নায়কের ভূমিকা রখেছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সাবেক এই খেলোয়াড়।

সব শেষ মনে পড়ে একদিনের খেলায় ‘চান্দ্রিমা ভাস’ শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের লড়াইয়ে কলম্বোর মাঠে ২০০১ সালে (৮ ডিসেম্বর) ১৯ রান দিয়ে ৮ উইকেট নেন।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় অনিল কুম্বলের ঘূর্ণিতে কুপোকাত হয়েছিল পাকিস্তানের প্রত্যেক ব্যাটসম্যান। কুম্বলে একাই নিয়েছিল ১০ উইকেট। তবে টেষ্ট ক্রিকেটে।

১৯৫৬ সালের অ্যাশেজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওল্ড ট্রাফোর্ড টেস্টে দুই ইনিংস মিলে ৯০ রানে ১৯ উইকেট নিয়েছিলেন জিম লেকার। এর মধ্যে দ্বিতীয় ইনিংসে শিকার করেন ৫৩ রানে ১০ উইকেট। বলিই বাহুল্য, এ দুটিই টেস্ট ক্রিকেটে ম্যাচে ও ইনিংসে সেরা বোলিংয়ের রেকর্ড। শুধু টেস্ট ক্রিকেট নয়, প্রথম শ্রেণির ক্রিকেটেরও রেকর্ড এটি। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে ১০ উইকেট নেয়া অন্য বোলার হলেন অনিল কুম্বলে।

২০১৪ সালে ইংলিশ পত্রিকা দ্যা টেলিগ্রাফে ছাপা হয়েছিল একটি নিউজ। উইরেল ক্রিকেট ক্লাব এক ঘরোয়া টুর্নামেন্টের (চেশায়ার লিগ) একটি ম্যাচে ৩ রানে অলআউট হয়েছিল হ্যাশলিংটন ক্রিকেটে ক্লাবের বিপক্ষে।

উইরেল ক্লাবের প্রথম ১০ জন ব্যাটসম্যানই আউট হন ০ রান করে। শেষ ব্যাটসম্যান ১ রানে অপরাজিত থাকেন। বাকি ২টি রান আসে অতিরিক্ত খাত থেকে। হ্যাশলিংটন ক্লাবের বোলার বেন ইসটেড ১ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। এটা অবশ্য ৪ দিনের ম্যাচ ছিল।

সিরাজগঞ্জে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠিত প্রথম রাউন্ডের খেলায় রেনেসা ক্লাব ১০ ওভার ১৮ রান করে অলআউট হয়ে যায়। রহমতগঞ্জ ইয়াং এসোসিয়েশন ক্লাব ২ ওভার ২ বলেই ১৯ রান করে জয় লাভ করে গ্রুপ পর্বের প্রথম রাউন্ডে রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে। ৫ ওভার ৩ বলে ২ মেডেন ৮ রান দিয়ে ১০ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ডান হাতি এই পেস বলার।

বাঁধন তার কৃতিত্ব মাকে উৎস্বর্গ করেন। নিজ জেলা সিরাজগঞ্জের মাঠে এমন খেলা উপহার দিতে পারায় নিজেকে ধন্য মনে করেন বলে জানন এই খেলোয়াড়।

রহমতগঞ্জ ইয়াং এসোসিয়েশনের অধিনায়ক গোলাম মোস্তফা সোহাগ জানান, দলের জন্য এমন কৃতিত্ব অনেক সন্মান জনক। আমি ব্যাক্তিগত ভাবে বাঁধনকে তাৎক্ষণিক সন্মাননা দিয়েছি। এছাড়া আমি আশা করছি আগামী খেলা গুলোতে আরও ভালো খেলে দলকে চ্যাম্পিয়ন হওয়ার জন্য ভূমিকা রাখার অনুরোধ জানান।

 

শেয়ার