Top
সর্বশেষ

অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতীয় নাগরিক আটক

০৯ ফেব্রুয়ারি, ২০২২ ৫:৩১ অপরাহ্ণ
অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতীয় নাগরিক আটক
মোঃ লাজু মিয়া, লালমনিরহাট :

অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে রহিম মিয়া (২৮) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বুধবার (৯ ফেব্রুয়ারী) বিকেলে হাতীবান্ধার জাওরানী ১৫ বিজিবি ক্যাম্পের নায়েক সুবাদার জহুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার রাতে জাওরানী সীমান্ত ক্যাম্পের বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা জেলার হাতীবান্ধার ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ এলাকা হতে তাকে আটক করেন। এ সময় তার কাছ থেকে ১ হাজার ৫শত ভারতীয় রুপী উদ্ধার করা হয়।

আটক রহিম মিয়া (২৮) ভারতের কুচবিহার জেলায় শীতলকুচির থানার গিদালদা গ্রামের সুখ লাল মিয়ার ছেলে বলে জানিয়েছেন বিজিবি।

এ বিষয়ে হাতীবান্ধার জাওরানী ১৫ বিজিবি ক্যাম্পের নায়েক সুবাদার জহুল ইসলাম আজ বুধবার সকালে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তের ৯০৯ নং মেইন পিলারের ভারতীয় কাঁটাতারের বেড়া ডিঙ্গিয়ে অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ এলাকায় আসলে তাকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি গরু ব্যবসার সাথে জড়িত থাকার কথা নিশ্চিত করেছেন। সে ভারতীয় নাগরিক এবং অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার কথা স্বাকীর করেছেন। পরে তাকে হাতীবান্ধা থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি।

এ বিষয়ে হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ (ওসি) এরশাদুল ইসলাম জানান, আটক ভারতীয় নাগরিক অবৈধ অনুপ্রবেশের দায়ে একটি মামলা হয়েছে। দুপুরের পর তাকে আদালতের মাধ্যমে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।

 

শেয়ার