Top
সর্বশেষ

নওগাঁয় চালের বাজারে জেলা প্রশাসনের অভিযান

০৯ ফেব্রুয়ারি, ২০২২ ৭:৪৪ অপরাহ্ণ
নওগাঁয় চালের বাজারে জেলা প্রশাসনের অভিযান
মামুনুর রশীদ বাবু. নওগাঁ :

নওগাঁয় ধান-চালের বাজার দর স্থিতিশীল রাখতে অভিযানে নেমেছে জেলা প্রশাসন। অবৈধ মজুদদারদের বিরুদ্ধে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের কঠোর হুশিয়ারী দেয়ার পর নড়েচড়ে বসেছে জেলা প্রশাসনের কর্মকর্তারা। ধান চালের মজুদ ও ধান চালের বাজার দর পরিস্থিতি যাচাইয়ে এই অভিযান শুরু করছেন তারা।

আজ বুধবার বিকেলের নওগাঁর সর্ববৃহৎ পাইকারি ধান চালের আড়ত আলুপট্রি বাজার ও গোস্তোহাটির মোড়ে খুচরা চাল বাজারে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

এসময় চালের বিভিন্ন পাইকারি আড়ত ও খুচরা বাজার ঘুরে ঘুরে দাম যাচাই করেন। মিল গেট, পাইকারী ও খুচরা পর্যায়ে মজুদ ও দর পরিস্থিতি খতিয়ে দেখেন।

ধান চালের বাজারে অভিযানের সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. মুহতাছিন রহমান, নওগাঁ ধান্য- চাউল আড়তদার ও ব্যবসায়ী সমিতির সভাপতি নিরোদ বরণ সাহা চন্দন, সহকারী খাদ্য নিয়ন্ত্রক মো. মোহাজের হাসান, সদর উপজেলার খাদ্য নিয়ন্ত্রক মো. আমিনুল কবির, জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিসের খাদ্য পরিদর্শক মো. আতিকুল ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, চালের বাজার স্থিতিশীর রাখতে নিয়মিত মনিটরিংয়ের মধ্যে রাখা হচ্ছে। যেখানে অবৈধ ভাবে মজুদ করে রাখা হয়েছে সেখানে জরিমানা করা হচ্ছে। ইতিমধ্যে বেশ কয়েকটি মিলে জরিমানা করা হয়েছে। বর্তমানে নওগাঁয় চালের বাজার স্থিতিশীল রয়েছে।

তিনি আরও বলেন, যেসব আড়তদার রয়েছে তারা আমাদের কাছে ওয়াদা করেছেন প্রতিনিয়ত মজুদ পরিস্থিতি রিপোর্ট প্রেরন করবেন এবং যারা ক্লিন ব্যবসা করেন তারা যেন লাইসেন্স করেন এবং এর আওতাভুক্ত হয় সেই বিষয়েও আমরা পদক্ষেপ গ্রহণ করছি।

 

শেয়ার