Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ক্যাসিও’র নতুন শুভেচ্ছা দূত সাদাত রহমান

২৪ ফেব্রুয়ারি, ২০২২ ৪:২১ অপরাহ্ণ
ক্যাসিও’র নতুন শুভেচ্ছা দূত সাদাত রহমান

জনপ্রিয় ও বিশ্বের অন্যতম ইলেকট্রনিক্স প্রস্তুতকারক প্রতিষ্ঠান ক্যাসিও, আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী সাদাত রহমান-কে তাদের শুভেচ্ছা দূত হিসেবে ঘোষণা করেছে। নতুন শুভেচ্ছা দূতকে সাথে নিয়ে বাংলাদেশে বিদ্যমান নকল এবং নিম্নমানের ক্যালকুলেটরের বিরুদ্ধে সচেতনতা ছড়িয়ে দেওয়াই ক্যাসিও’র মূল উদ্দেশ্য।

বাংলাদেশের অধিকাংশ শিক্ষার্থীরা ক্যাসিও সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করে। ফলে দেশের শিক্ষাঙ্গনে ব্র্যান্ডটির ব্যাপক চাহিদা রয়েছে। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী নিম্নমানের এবং ক্যাসিও’র নকল ক্যালকুলেটর বিক্রয় করে লাভবান হওয়ার চেষ্টা করছে। ফলে সেসব নকল পণ্যের নিম্নমান ও অকার্যকারিতা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে শিক্ষার্থীদের শিক্ষাকে প্রভাবিত করছে। ক্যাসিও বিশ্বের বৃহত্তম ক্যালকুলেটর ব্র্যান্ডগুলো একটি এবং শিক্ষার্থীদের গাণিতিক দক্ষতা বৃদ্ধিই তাদের লক্ষ্য। এটি বাস্তবায়নে নকল ও নিম্নমানের ক্যালকুলেটরের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে সোচ্চার ব্র্যান্ডটি।

সাদাত রহমান বাংলাদেশের সাইবার বুলিং রোধে বিশেষ অবদান রাখার জন্য আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে ভূষিত হয়েছেন। ক্যাসিও’র গৃহীত উদ্যোগটি জনসাধারণকে ক্যালকুলেটর কেনার সময় সতর্কতা অবলম্বনসহ নকল পণ্য এড়িয়ে চলার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করবে। সাদাত রহমানকে নিয়ে ৩৬০ ডিগ্রি ক্যাম্পেইনের মাধ্যমে এটি বাস্তবায়ন করা হবে। সেইসাথে ক্যাসিও কিশোর-কিশোরীদের অনলাইন হয়রানি, সাইবার বুলি, শিশু সুরক্ষা সম্পর্কেও সচেতন করে তুলবে।

ক্যাসিও’র শুভেচ্ছা দূত সাদাত রহমান বলেন, “অনেক প্রজন্ম ধরে আমাদের পরিবারে ক্যাসিও ক্যালকুলেটর ব্যবহৃত হয়ে আসছে। এমনকি আমার বাবাও তাঁর ছাত্রজীবনে ক্যাসিও ক্যালকুলেটর ব্যবহার করেছেন। আমার শিক্ষা জীবনের শুরু থেকেও আমি ক্যাসিও ক্যালকুলেটরকে সঙ্গী হিসেবে পেয়েছি। তাই এই ব্র্যান্ডটির সাথে আমার অনেক পুরানো সংযোগ রয়েছে। বাংলাদেশের শিক্ষার্থীদের নকল ক্যালকুলেটর সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে অংশীদার হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমি নিশ্চিত ক্যাসিও’র সাহায্যে অচিরেই আমরা নকল পণ্য ব্যবহারের পরিণতি সম্পর্কে মানুষকে সচেতন করতে সক্ষম হব।”

শেয়ার