Top
সর্বশেষ

বিদেশি স্বেচ্ছাসেবীদের ডাকছে ইউক্রেন

২৭ ফেব্রুয়ারি, ২০২২ ২:২২ অপরাহ্ণ
বিদেশি স্বেচ্ছাসেবীদের ডাকছে ইউক্রেন
আন্তর্জাতিক ডেস্ক :

কিয়েভ বলেছে, ইউক্রেনের সমর্থনে স্বেচ্ছাসেবক হতে ইচ্ছুক বিদেশীদের জন্য একটি আন্তর্জাতিক সৈন্যদল গঠন করা হচ্ছে। রোববার ইউক্রেনের নতুন বিদেশি সেনাবাহিনী গঠনের বিষয়ে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন।

এতে তিনি বলেছেন, ‘এটি আমাদের দেশের জন্য আপনার সমর্থনের প্রধান প্রমাণ হবে।’

 

এর আগে, রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে ইউক্রেনের গড়ে তোলা প্রতিরোধ বিশ্ববাসী বিশ্বাস করতে পারেনি বলে মন্তব্য করেন ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেকসি রেজনিকোভ। রুশ আগ্রাসনের চতুর্থ দিন তিনি এই মন্তব্য করেছেন বলে জানিয়েছে বিবিসি।

সংঘাতের চতুর্থ দিনে ইউক্রেনীয় যখন জেগে উঠেছেন, তখন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইউক্রেনে সহায়তা জোরদার করতে বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন। ওলেকসি রেজনিকোভ বলেছেন, দেশের ‌‘প্রতিরোধের ৭২ ঘণ্টা’ বিশ্বের কাছে প্রমাণ করেছে যে, রাশিয়ার আগ্রাসন প্রতিহত করা সম্ভব।

এদিকে, কিয়েভের উপকণ্ঠের বুচার শহরে রুশ সেনাবাহিনীর সঙ্গে ইউক্রেনের সামরিক বাহিনীর তীব্র লড়াই শুরু হয়েছে। বিবিসি বলছে, কিয়েভের একেবারে উত্তর-পশ্চিমের বুচা উপশহরে সংঘর্ষের প্রচুর ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যেমে আসছে।

এতে দেখা গেছে, বুচার রাস্তায় রাশিয়ার সৈন্যদের বেশ কয়েকটি ইউনিট এবং সাঁজোয়া যান ঘুরে বেড়াচ্ছে। তবে এসব ফুটেজের সত্যতা বিবিসি যাচাই করতে পারেনি বলে জানিয়েছে।

শেয়ার