Top

মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও অনুমোদন

০১ মার্চ, ২০২২ ৩:৫৬ অপরাহ্ণ
মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও অনুমোদন
নিজস্ব প্রতিবেদক :

মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

মঙ্গলবার ( ১ মার্চ) বিএসইসির ৮১৩ তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, র প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যের  ১,৬০,০০,০০০ টি সাধারণ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) এর সাধ্যমে ইস্যু করার প্রস্তাব অনুমোদন প্রদান করেছে।

উলেখ্য , বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের আইন পরিপালনের উদ্দেশ্য এই অব্যাহতি প্রদান করা হয়েছে। এই আইপিওর র মাধ্যমে কোম্পানিটি ১৬  কোটি টাকা পুঁজি উত্তোলন করে পুঁজিবাজারে বিনিয়োগ, সরকারি সিকিউরিটিজ ক্রয় স্থায়ী আমানতে বিনিয়োগ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে বায় করবে।

কোম্পানিটির ৩১ শে মার্চ ২০২১ তারিখে সমাপ্ত অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড় এনএভি ১৬.৪১ টাকা (কোম্পানিটি কোন সম্পদ পুনঃমূলায়ন করেনি) ও শেয়ার প্রতি
আয় ১.৮৩ টাকা (৩১ শে মার্চ, ২০২১ পর্যন্ত তিন মাস) এবং বিগত ০৫(প) বছরের ভারিত গড় হারে শেয়ার
প্রতি আয় .৫৬ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনারস ইনভেস্টমেক্টস লিমিটেড, প্রাইম ব্যাংক ইনভেস্টসেন্ট লিমিটেড ও ইউসিবি ইনভেন্টমেন্ট লিমিটেড।

এছাড়াও উল্লেখ্য যে, পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

পুঁজিবাজারের সব নিউজ সবার আগে পেতে থাকুন আমাদের সাথে—–

BP ShareBazar NewsBP Stock NewsBP Capital ViewsBanijjo Protidin NewsBP Capital News

বাণিজ্য প্রতিদিন/ এসকেএস

শেয়ার