Top

নিখোঁজের দেড় বছরেও হতদরিদ রিনার সন্ধান মেলেনি

০৩ মার্চ, ২০২২ ৮:৩৪ অপরাহ্ণ
নিখোঁজের দেড় বছরেও হতদরিদ রিনার সন্ধান মেলেনি
হাফিজুর রহমান লাভলু, শেরপুর :

শেরপুরের নালিতাবাড়ীতে নিখোঁজের দেড় বছরেও হতদরিদ্র স্বামী পরিত্যাক্ত রেজিয়া খাতুনের এক মাত্র কন্যা রিনা বেগম (২৬) এর সন্ধান মেলেনি ।

মামলা ও এলাকাবাসী সুত্রে জানাযায়, উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের পানিহাতা এলাকা থেকে রিনা বেগমকে ২০ আগস্ট ২০২০ তারিখে বিয়ের প্রলোবন দেখিয়ে সাবেক স্বামী কামাল হোসেন তার নিজ বাড়ী ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার রুহি পাগারিয়া নিয়ে যায়। রিনার মা রেজিয়া খাতুনকে নতুন করে কাবিনের কথা বলে প্রতিশ্রুতি দেয়। কয়েকদিন রিনা তার মায়ের সাথে মোবাইল ফোনে যোগাযোগও করে।কিন্তু হঠাৎ রিনা তার মায়ের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।পরে রিনা বেগমের মা ও তার স্বজনরা বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে সন্ধান না পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানায় অবহিত করে এবং শেরপুর কোর্টে নিখোঁজ মেয়ের সন্ধান চেয়ে মামলা করে যার নম্বর সি আর ০৮/২০২২। ঐদিনই আদালত তদন্ত প্রতিবেদনের জন্য নালিতাবাড়ী থানার ভাপরপ্রাপ্ত কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করেন।

মামলার বিবরনে উল্লেখ, রিনা বেগমের সাথে ৮ বছরপূর্বে পার্শ্ববর্তি জেলার হালুয়াঘাট উপজেলার রুহিপাগারিয়া গ্রামের আব্দুল কাদিরের ছেলে কামাল হোসেনের সাথে বিয়ে হয়। তাদের ৬ ও ৪ বছরের দুটি সন্তানও রয়েছে। কামাল হোসেন যৌতুক দাবি করে সন্তানসহ স্ত্রীকে মায়ের বাড়ী পাঠিয়ে দিয়ে গোপনে ২০২০ সালের জানুয়ারীতে এক তরফা তালাক দেয়। পরে রিনা বেগম বাদি হয়ে কোর্টে যৌতকের মামলা করে যার নং ১৬/২০২০। উক্ত মামলায় আপোসশর্তে জামিন পেয়ে প্রতিহিংসা বসত কামাল হোসেন ও তার পিতা রিনা বেগমকে ফুসলিয়ে নতুন কাবিনের বিয়ে ও সংসার করার প্রতিশ্রুতি দিয়ে নিয়ে যায়। এর পর থেকে রিনা বেগমের আর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। রিনা বেগমের হতদরিদ্র বিদবা মা রেজিয়া খাতুন একমাত্র মেয়ের সন্ধান না পেয়ে হতাশা ও দূ:শ্চিন্তায় অনাহারে- অর্ধাহারে দিনাতিপাত করছে।

মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন বলেন, মামলার তদন্ত কাজ চলছে। ভিকটিম ও আসামীদের ধরার চেষ্টা

শেয়ার