Top

পিএইচপি ফ্যামিলি বাজারে এনেছে প্রোটন ব্র্যান্ডের টকিং গাড়ি

১৩ মার্চ, ২০২২ ১২:২৫ অপরাহ্ণ
পিএইচপি ফ্যামিলি বাজারে এনেছে প্রোটন ব্র্যান্ডের টকিং গাড়ি
চট্টগ্রাম প্রতিনিধি :

পিএইচপি ফ্যামিলি বাজারে এনেছে বিলাসবহুল প্রোটন এক্স-৫০ নামের টকিং গাড়ি। এসইউভি ক্যাটাগরির এ গাড়িটি আদেশ দেওয়ার পর অটোপার্কিং করতে পারে। ভয়েস কমেন্টের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে এসি চালু করা, সানরুফ ও জানালা খোলাসহ বহুবিধ কর্মকাণ্ড সম্পন্ন করতে পারে। বৈশিষ্ট্যের দিক দিয়ে প্রোটন এক্স-৭০ কে ছাড়িয়ে এটি এখন শীর্ষে। বিশ্বের আধুনিক সব সংযোজন এই গাড়িতে রয়েছে। মালয়েশিয়ার বিখ্যাত প্রোটন ব্র্যান্ডের অত্যাধুনিক ফ্ল্যাগশিপ মডেলের ক্রসওভার এসইউভি বাজারে নিয়ে এলো পিএইচপি অটোমোবাইল।

শনিবার (১২ মার্চ) রাতে চট্টগ্রাম নগরীর পাহাড়তলীর পোর্ট কানেকটিং রোডে সরাইপাড়া এলাকায় পিএইচপি অটোমোবাইলস ইন্ডাস্ট্রিজের শেডে এ গাড়ির বর্ণাঢ্য ও জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অগ্রযাত্রায় ‘আমাদের রাস্তায় আমাদের গাড়ী’ শ্লোগানে পিএইচপি অটোমোবাইলসে যুক্ত হয়েছে প্রোটন এক্স-৫০ অত্যাধুনিক টকিং গাড়ী।

অনুষ্ঠানে সহধর্মিণী তাহমিনা রহমানের হাতে গাড়ির চাবি তুলে দিয়ে উদ্বোধন ঘোষণা করেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানেই কেক কেটে সুফি মোহাম্মদ মিজানুর রহমানের জন্মদিন পালন করা হয়। তিনি এসময় পরিবারের বিভিন্ন চড়াই-উতরাইয়ের কথা জানিয়ে সহধর্মিণীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তব্যে পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর এ দেশ আজ সোনার বাংলা থেকে হীরার বাংলায় পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ এ দেশে উন্নয়নের বন্যা শুরু হয়ে গেছে। দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে দেশ। আমরা দেশের গর্ব গাড়ি তৈরি শুরু করেছি। আমাদের রাস্তায় আজ আমাদের তৈরি গাড়ি চলছে। সবার সহযোগিতায় আগামীতে পিএইচপি পরিবার দেশের সেরা শিল্প প্রতিষ্ঠানে পরিণত হবে। এজন্য সকলের দোয়া ও সহযোগিতা প্রয়োজন।

পিএইচপি অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ বলেন, ‘প্রোটন এক্স-৫০ গাড়ি দেশের মধ্যবিত্তের ক্রয়ক্ষমতার মধ্যে থাকবে। এ গাড়িটি কথা বলার মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। এছাড়াও এ গাড়িতে বিশেষ ফিচার হিসেবে থাকছে অটোপার্কিং। ভয়েজ কমান্ডে এসি চালু করা, সানরফ ও জানালা খোলা যাবে।’

তিনি আরও বলেন, ‘অ্যাসেম্বলিং নয় বরং ম্যানুফ্যাকচারিংয়ে পরিবর্ধিত হবে আমাদের প্রতিষ্ঠান।’

পিএইচপির গাড়ি কেনার সুবিধাবলি উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের সর্বপ্রথম পাঁচ বছর ও দেড় লাখ কিলোমিটারের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে। পাঁচটি ফ্রী সার্ভিস দেওয়া হবে। দেশের যে কোন প্রান্তে গাড়ি নিয়ে গেলে আমাদের সার্ভিস সেন্টারে নিয়ে আসতে হবে না। গাড়ির সাথে প্রয়োজনীয় এয়ার ফিল্টার, ইঞ্জিন অয়েলসহ যাবতীয় প্রয়োজনীয় জিনিস গাড়ির সাথে দিয়ে দেওয়া হবে। রিপ্লেস গাড়ির সুবিধাও পাচ্ছে এ গাড়ির ক্রেতারা।’

রিপ্লেস গাড়ির সার্ভিস সম্পর্কে তিনি বলেন, ‘গাড়ির সমস্যাজনিত কারণে সার্ভিসিংয়ে বেশ কয়েকদিন সময় লাগলে তার পরিবর্তে ব্যবহারের জন্য দেওয়া হবে আমাদের কোম্পানির অন্য একটি গাড়ি। যা অন্য কোন প্রতিষ্ঠান দেয়না।’

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুছ ছালাম, কম্পিউটার বিজ্ঞানী শিক্ষাবিদ ড. মোহাম্মদ কায়কোবাদ, এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, প্রোটন মালয়েশিয়ার বাদলিশাহ বিন আবদুল হাফিজ, দিল্লির নিজাম উদ্দিন আওলিয়া দরগাহের সাজ্জাদানশিন সৈয়দ আজহার আলী নিজামি ও মাইজভান্ডার দরবার শরীফের সৈয়দ সাইফুদ্দিন আল হাসানী আল মাইজভান্ডারী প্রমুখ।

অতিথিরা তাদের বক্তব্যে গাড়ির বাজার তৈরির জন্য পিএইচপি পরিবারের প্রশংসা করে বলেন, পিএইচপি পরিবার দেশে শিল্পের বিকাশে অনন্য ভূমিকা রাখছে। দেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নিত হয়েছে।

উল্লেখ্য, ‘আমাদের রাস্তায় আমাদের গাড়ি’ এই স্লোগান নিয়ে পিএইচপি অটোমোবাইলসের যাত্রা শুরু হয় ২০১৭ সালে। এরপর যুক্ত হতে থাকে একের পর এক নতুন গাড়ি। এরই ধারাবাহিকতায় এবার যুক্ত হলো প্রোটন এঙ-৫০ নামের অত্যাধুনিক টকিং গাড়ি।

শেয়ার