Top

ব্যাংক ঋণ ও বীমার সুবিধা পেতে ১২ বাসে আগুন: গ্রেপ্তার ৩

২২ মার্চ, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ
ব্যাংক ঋণ ও বীমার সুবিধা পেতে ১২ বাসে আগুন: গ্রেপ্তার ৩
ইয়াকুব আলী তুহিন , ফরিদপুর :

ফরিদপুরের ২ হাজার কোটি টাকা মানি লন্ডারিংয়ের মামলায় জব্দকৃত ১২টি বাসে আগুন দেয়া হয় ইনসুরেন্সে কোম্পানীর ক্ষতিপূরণ আদায় ও ব্যাংক ঋণের দায় থেকে অব্যাহতি পেতে বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় দায়েরকৃত মামলায় ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২১মার্চ) বিকেলে ফরিদপুরের পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
ফরিদপুরের অতিরিক্ত পুলিশ (অপরাধ ও তদন্ত) সুপার জামাল পাশা এসময় জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তাদেরকে শহরের গোয়ালচামটে হেলিপোর্ট বাজার থেকে আটক করা হয়।
গ্রেফতারকৃতরা হলো, পশ্চিম গোয়ালচামটের ২ নং সড়ক এলাকার বাসিন্দা রফিকুল ইসলামের ছেলে জহুরুল ইসলাম জনি (২৪), একই এলাকার মৃত সোরাব মৃধার ছেলে পারভেজ মৃধা (২১) ও নগরকান্দার লস্করদিয়ার গোড়াইল গ্রামের আব্দুল হাকিম শেখের ছেলে মোহাম্মদ আলী (৪১)।
সংবাদ সম্মেলনে জামাল পাশা বলেন, বাস পোড়ানোর ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে সন্দিগ্ধ আসামী হিসেবে তাদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আসামী জনি ও মোহাম্মদ আলী ঘটনার সাথে সক্রিয়ভাবে জড়িত বলে স্বীকার করে। বিকেলে তাদের স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদানের জন্য ১ নং আমলি আদালতে পাঠানো হয়।
তিনি জানান, গ্রেফতারকৃতদের মধ্যে জহুরুল ইসলাম জনি পুড়ে যাওয়া বাসগুলো দেখাশুনা করতো আর মোহাম্মদ আলী সেখানকার নাইটগার্ড ছিলো।
গত ১২ মার্চ রাত ১টার দিকে বাসগুলোতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মাত্র একঘন্টার মধ্যে ১২টি বাস পুড়ে যায়। ঢাকার কাফরুল থানায় সিআইডির দায়েরকৃত ২ হাজার কোটি টাকা মানি লন্ডারিংয়ের মামলায় জব্দকৃত বাসগুলো কোতোয়ালি থানা পুলিশের হেফাজতে ছিলো। এ ঘটনায় কোতোয়ালি থানার ইন্সপেক্টর অপারেশন এসআই মো. আব্দুল গাফফার বাদি হয়ে একটি মামলা দায়ের করা হয় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে। মামলাটি তদন্ত করছেন এসআই মো. ফরহাদ হোসেন। এদিকে অগ্নিকাণ্ডের পর ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদুল হককে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।
সংবাদ সম্মেলনে পুলিশের গঠিত তদন্ত কমিটির প্রধান ইমদাদুল হক জানান, বাসগুলো বিভিন্ন কোম্পানির ইন্সুরেন্স করা এবং ব্যাংকে দ্বায়বদ্ধ ছিলো। তিনি বলেন, এখনই এব্যাপারে বিস্তারিত জানানো যাচ্ছেনা। তদন্ত কমিটিকে ১৫ দিন সময় দেয়া হয়েছে তদন্ত সম্পন্ন করার জন্য। তদন্ত সম্পন্ন শেষে বিস্তারিত জানা যাবে।
সংবাদ সম্মেলনে তদন্ত কমিটির অপর দুই সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন কর ও অতিরিক্ত পুলিশ সুপার হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।

শেয়ার