Top

বঙ্গবন্ধুর সমা‌ধিতে বাংলাদেশে নিযুক্ত ডিপ্লোমে‌টিক কোরের সদস্যদের শ্রদ্ধা

২৪ মার্চ, ২০২২ ৩:২৫ অপরাহ্ণ
বঙ্গবন্ধুর সমা‌ধিতে বাংলাদেশে নিযুক্ত ডিপ্লোমে‌টিক কোরের সদস্যদের শ্রদ্ধা
গোপালগঞ্জ প্রতি‌নি‌ধি :

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ডিপ্লোমে‌টিক কোরের সদস্যরা।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুর ১২টা ৪৫ মি‌নিটে ডিপ্লোমেটিক কোরের ভারপ্রাপ্ত ডীন ম‌রক্কোর মা‌জিদ হা‌লিমের নেতৃত্বে ৪০ টি দেশের রাষ্ট্রদূতগণ বঙ্গবন্ধুর সমা‌ধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ‌রিয়ার আলম শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষ এক ‌মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর বঙ্গবন্ধু ও তাঁর প‌রিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষ ডিপ্লো‌মেটিক জোনের ভারপ্রাপ্ত ডীন ম‌রক্কোর মা‌জিদ হা‌লিম প‌রিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। প‌রে বি‌ভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ স্বাক্ষর করেন।

এরপর রাষ্ট্রদূতগণ বঙ্গবন্ধুর পৈ‌ত্রিক বাড়ী ও লাইব্রেরী প‌রিদর্শন করেন। এছাড়া অতিথিবৃন্দ সরকা‌রি শেখ মু‌জিবুর রহমান কলেজ মাঠে অনু‌ষ্ঠিত লোকজ মেলা প‌রিদর্শন করেন। সেখানে বিদেশী অতিথিদের সম্মানে অনুষ্ঠিত সাংস্কৃ‌তিক অনুষ্ঠানে অংশ নিবেন।

শেয়ার