Top

র‍্যালিতে অংশ নিতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা, যান চলাচল বন্ধ

২৬ মার্চ, ২০২২ ৩:৫২ অপরাহ্ণ
র‍্যালিতে অংশ নিতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা, যান চলাচল বন্ধ
নিজস্ব প্রতিবেদক :

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীতে ‘স্বাধীনতা র‌্যালির’ আয়োজন করেছে বিএনপি। নয়াপল্টনের  কেন্দ্রীয় কার্যালয় থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে এই র‌্যালি শেষ হওয়ার কথা রয়েছে।

র‌্যালিতে অংশ নিতে এরইমধ্যে দলীয় কার্যালয়ে সামনে হাজির হয়েছেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী। তাদের অবস্থানের কারণে নয়াপল্টন-ফকিরাপুল এবং আশপাশের এলাকার যান চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন লোকজন।

শনিবার (২৬ মার্চ) বিকেল ৩টার পর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হকের কোরআন তেলওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে র‌্যালির কার্যক্রম শুরু করে বিএনপি।

এরইমধ্যে উপস্থিত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলের সিনিয়র নেতারা।

সরেজমিন দেখা গেছে, দুপুর ১টার পর থেকে রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড থেকে বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দলের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে নয়াপল্টনে এসে জড়ো হচ্ছেন। এসময় মিছিল থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও কারাগারে বন্দি বিএনপি নেতাদের মুক্তির দাবিতে স্লোগান দেওয়া হয়। মিছিলে অংশ নেতাকর্মীদের মাথায় রয়েছে টিয়া রংয়ের ক্যাপ।

এদিকে বিএনপির র‌্যালিকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত রয়েছেন পুলিশসহ সাদা পোশাক আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা।

র‌্যালির আগে সমাবেশে অংশ নিয়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম বলেন, হামলা-মামলা করে বিএনপির কর্মসূচি বন্ধ করা যাবে না। মার্চ মাস স্বাধীনতার মাস, জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা দেওয়ার মাস। এজন্য বিএনপিকে ভয় পায় আওয়ামী লীগ।

শেয়ার