Top

বিসিক’র স্বাধীনতা দিবস উদযাপন

২৬ মার্চ, ২০২২ ৫:৩৪ অপরাহ্ণ
বিসিক’র স্বাধীনতা দিবস উদযাপন
নিজস্ব প্রতিবেদক :

মহান স্বাধীনতা দিবস যথাযযোগ্য মর্যাদায় উদযাপন করলো বিসিক

শনিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

সকালে বিসিক ভবনে (৩৯৮, তেজগাঁও, প্রধান কার্যালয়) স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনটির শুভ সূচনা করেন বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান (গ্রেড-১)। এসময় বিসিক পরিচালনা পর্ষদের সদস্যগণ, বিসিক সচিব, ও বিসিকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

কর্মসূচির অংশ হিসেবে শিল্প মন্ত্রণালয় চত্বরে স্থাপিত জাতির পিতার ম্যুরালে শিল্প মন্ত্রণালয় কর্তৃক  শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিসিক চেয়ার‌্যমান।

এসময় স্বপন কুমার ঘোষ, পরিচালক (অর্থ); মোহাম্মদ জাকির হোসেন, , পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ); নেপাল চন্দ্র কর্মকার, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা);  কাজী মাহবুবুর রশিদ, পরিচালক ( দক্ষতা ও প্রযুক্তি); মোঃ আব্দুল মতিন, পরিচালক (বিপণন,নকশা ও কারুশিল্প); প্রকৌশলী মোঃ শফিকুল আলম, মহাব্যবস্থাপক ও অধ্যক্ষ বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি);  অখিল রঞ্জন তরফদার, মহাব্যবস্থাপক (বিপণন)সহ বিসিকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) ও তদূর্ধ্ব পদের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

এরপর বিসিক ভবনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান (গ্রেড-১)। সভাপতিত্ব করেন পরিচালক অর্থ জনাব স্বপন কুমার ঘোষ। আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিসিক পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, বিসিক সচিব, বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতা-কর্মীসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তারানা জাহান তানিয়া, উপ-নিয়ন্ত্রক (সিপি) ফান্ড ও শেখ আলী আশরাফ, মাস্টার ক্রাফটসম্যান, নকশা কেন্দ্র, বিসিক, ঢাকা।

এছাড়াও বিসিকের একটি প্রতিনিধি দল সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে বিসিকের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন এবং বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ আমির হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আবদুল হালিমের নেতৃত্বে বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। উল্লিখিত কর্মসূচিসমূহ ছাড়াও দিনটি উদযাপনের লক্ষ্যে বিসিকের নতুন ও পুরাতন ভবনে আলোকসজ্জাকরণসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে বিসিক।

শেয়ার