Top

গাংনীতে স্বাধীনতা দিবস  পালিত 

২৬ মার্চ, ২০২২ ৯:০৩ অপরাহ্ণ
গাংনীতে স্বাধীনতা দিবস  পালিত 
মেহেরপুর প্রতিনিধি  :

মেহেরপুরের গাংনীতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল তোপধ্বনি, গাংনী উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন।

এছাড়াও সূর্যাস্তের সাথে সাথে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতি পুস্পমাল্য অর্পন করা হয়। সকাল ৮টার দিকে গাংনী হাই স্কুল ফুটবল মাঠে পুলিশ,আনসার বাহিনী ও ফায়ার সার্ভিসের দলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
কুচকাওয়াজে অংশগ্রহণকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলাে হলাে- গাংনী সরকারী ডিগ্রী কলেজ,গাংনী মহিলা ডিগ্রী কলেজ,গাংনী সরকারী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, গাংনী পাইলট মাধ্যমিক স্কুল এন্ড কলেজ,বাঁশবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, বাঁশবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,আব্দুস সালাম মেমােরিয়াল স্কুল, বিআর লাইসিয়াম স্কুল,সন্ধানী স্কুল এন্ড কলেজ, সূর্যােদয় স্কুল এন্ড কলেজ, গাংনী প্রি-ক্যাডেট জুনিয়র হাইস্কুল,গাংনী পৌর মাধ্যমিক বিদ্যালয়,গাংনী প্রতিবন্ধী বিদ্যালয়,চৌগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়,পূর্বমালসাদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়,শিশিরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,পশ্চিম মালসাদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়,পশ্চিম মালসাদহ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়,গাংনী সিদ্দিকীয়া সিনিয়র (আলিম) মাদ্রাসা,সন্ধানী নার্সিং ইনস্টিটিউট,গাংনী থানাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,চৌগাছা ভিটাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়।
এদিকে,দিবসটি উপলক্ষে বিভিন্ন খেলাধূলার আয়ােজন করা হয়। এদিন শনিবার সকাল ১১টার দিকে গাংনী উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযােদ্ধা ও শহীদ মুক্তিযােদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়ােজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী মৌসুমী খানম।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,গাংনী পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আহম্মেদ আলী, গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, গাংনী উপজেলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,  গাংনী উপজেলা মুক্তিযােদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আমিরুল ইসলাম,গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গাংনী উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক মুন্টু।
এদিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সেই সাথে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মসজিদে -মসজিদের দােয়া-মােনাজাত করা হয়। এছাড়াও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলােতে বিশেষ প্রার্থনা করা হয়।
শেয়ার