Top

খানসামায় অগ্নিকাণ্ডে গরু ও বসতঘর পুড়ে ছাই

২৭ মার্চ, ২০২২ ৩:০৯ অপরাহ্ণ
খানসামায় অগ্নিকাণ্ডে গরু ও বসতঘর পুড়ে ছাই
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :

দিনাজপুরের খানসামা উপজেলায় অগ্নিকান্ডে আবারো মরলো তিন গরু এবং বসতঘর পুড়ে ছাই। সব কিছু হারিয়ে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে গরীব ও অসহায় ঐ পরিবারটি।

ঘটনাটি শনিবার (২৬মার্চ) রাত প্রায় নয়টার দিকে উপজেলার আংগারপাড়া ইউনিয়নের সিট আলোকডিহি জঙ্গলী পাড়ার বাসিন্দা জালাল উদ্দীনের ছেলে সাইদুল ইসলামের শয়নকক্ষ ও গোয়ালঘরে ঘটেছে। বৈদ্যুতিক শট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ড ঘটতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা।

বাড়ির মালিক সাইদুল ইসলাম (৩৫) জানান, তারা সন্তানদের রুমে রেখে তারা বাড়ির বাইরে যায়। পরে হঠাৎ আগুন দেখতে পরিবারের চিৎকারে এলাকাবাসী এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এর মধ্যেই তিনটি গরু পুড়ে মারা যায় । পরবর্তীতে খানসামা ও ইপিজেড ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, পুড়ে মারা যাওয়া গরু দুটির মূল প্রায় ১ লক্ষ ৩০ হাজার টাকা। কিন্তু এই ঘটনার ফলে গরু ও বসতঘর পুড়ে ছাই হওয়ায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হলাম।

বিষয়টি নিশ্চিত করে খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার তালহা বিন জসিম বলেন, এরকম অনাকাঙ্খিত ঘটনা কাম্য নয়। সকলের সচেতনতাই পারে অগ্নিকাণ্ডের ক্ষতির হাত থেকে রক্ষা করতে।

উল্লেখ্য, এর আগে কয়েলের আগুনে উপজেলার গোয়ালডিহি জমির উদ্দিন শাহ পাড়ায় আব্দুস সামাদের গোয়ালঘরে প্রায় ৪ লক্ষ টাকা মূল্যের দুটি গরু পুড়ে মারা যায়।

 

শেয়ার