Top

কেশবপুরে স্বাধীনতা দিবস উদযাপন

২৭ মার্চ, ২০২২ ৭:৪৮ অপরাহ্ণ
কেশবপুরে স্বাধীনতা দিবস উদযাপন
কেশবপুর (যশোর) প্রতিনিধি :

কেশবপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার সকালে শহরের উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঘর্য নিবেদন করেন প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ক্রীড়া প্রতিযোগিতাসহ গণহত্যা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে পৃথক কর্মসূচি পালিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে প্রশাসনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, সহসভাপতি এইচ এম আমির হোসেন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্ত্তী, যুগ্ম সম্পাদক উৎপল দে প্রমুখ।
সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এস রুহুল আমীন।

অপরদিকে থানা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। পৌর বিএনপির আহবায়ক আব্দুস সামাদ বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন থানা বিএনপির আহবায়ক মশিয়ার রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপি নেতা আব্দুর রাজ্জাক, আলাউদ্দীন আলা, শেখ শহিদুল ইসলাম, আব্দুল হালিম মোড়ল প্রমুখ। #

 

শেয়ার