Top

মেহেরপুরে ধর্ষণের চেষ্টায় ১০ বছরের কারাদণ্ড 

২৮ মার্চ, ২০২২ ১১:১৪ পূর্বাহ্ণ
মেহেরপুরে ধর্ষণের চেষ্টায় ১০ বছরের কারাদণ্ড 
মেহেরপুর প্রতিনিধি  :

ধর্ষণের চেষ্টার অভিযোগে জাবরুল ইসলাম নামের এক ব্যক্তিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

গত রোববার (২৭ মার্চ)   নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক (দায়রা জজ) মোঃ তহিদুল ইসলাম এ রায় দেন। সাজাপ্রাপ্ত জাফরুল ইসলাম মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি গ্রামের এজেল হকের ছেলে। সাজাপ্রাপ্ত আসামি জাফরুল ইসলাম পলাতক রয়েছে। তার আটকের দিন থেকে তার সাজা শুরু হবে।

মামলার বিবরণে জানা গেছে ,সাহারবাটি গ্রামের জহিরুল ইসলামের স্ত্রী শাকিলা খাতুনকে প্রতিবেশী জাব্বরুল ইসলাম মোবাইল ফোন করে তাকে নানা ধরনের কটু মন্তব্য করা সহ তার কিছু আপত্তিকর ছবি জাব্বারের মোবাইলে রয়েছে। জাব্বারুলের কথা অনুযায়ী কাজ না করলে ঐসকল আপত্তিকর ছবি ইন্টারনেটে ছেড়ে দেব বলে হুমকি দেন।পরে শাকিলা খাতুন তার স্বামী- সংসারের কথা চিন্তা করে জাব্বারুলের কথায় রাজি হয়ে ২০২০ সালের ৬ জুন বেলা ১১ টার দিকে ভাটপাড়া থেকে শাকিলাকে মোটরসাইকেল যোগে তুলে নিয়ে নওয়াপাড়া গ্রামে বরকত আলীর বাড়ি গিয়ে ধর্ষণের চেষ্টা করে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে।

ওই ঘটনায় শাকিলা খাতুন বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী) ২০১৩ এর ৯(৪)(খ) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ২১। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ৬ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

বিচারে আসামী জাব্বারুল সন্দেহাতীত ভাবে দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে ১০ বছর সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আদালতের পাবলিক প্রসিকিউটর এ কে এম আসাদুজ্জামান কৌশলী ছিলেন  ।

শেয়ার