Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

জয়পুরহাটে মঞ্চায়িত হলো নাটক অভিশপ্ত আগস্ট

২৮ মার্চ, ২০২২ ১২:৩৪ অপরাহ্ণ
জয়পুরহাটে মঞ্চায়িত হলো নাটক অভিশপ্ত আগস্ট
জয়পুরহাট প্রতিনিধি :

১৯৭৫ সালের ১৫ আগস্টের শোকাবহ ঘটনাকে উপজীব্য করে বাংলাদেশ পুলিশ নাট্যদলের প্রযোজনায় জেলা পুলিশের আয়োজনে ৬৫ তমে জয়পুরহাটে মঞ্চায়িত হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’।

রবিবার (২৭ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে সার্কিট হাউজ মাঠ প্রাঙ্গনে নাটকটি মঞ্চায়িত হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম, বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. নূর ইসলাম, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম, জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, আওয়ামী লীগের জেলার নেতৃবৃন্দ, সকল উপজেলা চেয়ারম্যান, সকল মেয়র, বীর মুক্তিযোদ্ধাগণ।

উল্লেখ্য যে, ১৯৭৫ সালের ১৫ আগস্টের শোকাবহ ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশ পুলিশ নাট্যদল গত বছরে ৩১ জুলাই প্রথম রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের পুলিশ অডিটোরিয়ামে মঞ্চায়িত করে বিশেষ এই নাটকটি।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান (বিপিএম-পিপিএম-বার) এর নির্দেশনা ও পরকিল্পনায় ৭০ মিনিটের এই নাটকে অংশগ্রহণ করেন বাংলাদশে পুলিশের একদল নাট্যকর্মী।

নাটকটিতে চরিত্র রয়েছে ৩২টি। নাটকটির নাট্যরূপ ও নির্দেশনা করছেনে নারায়ণগঞ্জের পুলিশ পরিদর্শক মো. জাহিদুর রহমান।

নাটকটি দেখে উপস্থিত দর্শক-শ্রোতা এবং অতিথিরা আবেগে আপ্লুত হয়ে উঠেন এবং এ ধরনের নাটক মঞ্চায়িত করার জন্য বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

আগামীতে এই ধারা অব্যাহত রাখারও অনুরোধ জানান।

আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোসফেকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন, মহিলা আ’লীগের সভাপতি শাম্মীম আজিজ সাজ, সদর উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আফসার আলী মন্ডল, জেলার বিভিন্নস্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ জনসাধারণ উপস্থিত ছিলেন।

শেয়ার