Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

নোয়াখালীতে কলি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

৩১ মার্চ, ২০২২ ১:০০ অপরাহ্ণ
নোয়াখালীতে কলি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ
এ.এস.এম.নাসিম, নোয়াখালী :

চট্টগ্রামের হালিশহরের শান্তিবাগ এলাকায় পুলিশের উপ-পরিদর্শক মো. মিজানুর রহমান জাবেদ কতৃক তার স্ত্রী ফাতেম আক্তার কলি হত্যার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ৩১ মার্চ) সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে নিহতের গ্রামের বাড়ি কাদির হানিফ ইউনিয়নবাসী, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন নোয়াখালী শাখাসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। প্রায় দুই ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধন ও বিক্ষোভে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সাধারণ লোকজন অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে কলি হত্যার বিচার দাবিতে নানা স্লোগান দেন। হত্যার এক সপ্তাহ পার হলেও হত্যাকারি জাবেদ গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন নিহতের পরিবার ও স্বজনরা। এ সময় তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জাবেদকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

একই দাবিতে গত ২৭মার্চ কলির লাশ নিয়ে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছিল পরিবার-স্বজনরা। এরআগে

মানববন্ধন ও বিক্ষোভ থেকে জানানো হয়, গত ২০১৪ সালে পুলিশের এসআই মিজানুর রহমান জাবেদের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয় ফাতেমা আক্তার কলির। এরপর থেকে স্বামীর সাথে চট্টগ্রামের হালিশহরে থাকতো তারা। কিন্তু জাবেদের বদ মেজাজী স্বভাবের কারণে বিভিন্ন সময় কলিকে মারধর করতো সে। এরই মধ্যে পাশ্ববর্তী এক নারীর সাথে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়ে জাবেদ। একই সাথে পুলিশে চাকরি করার সুবাধে বেআইনি ভাবে টাকা উপার্যন করতে শুরু করে। এসব বিষয়ে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে কলির ওপর নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। এর যের ধরে গত ৬-৭ মাস আগে কলিকে মারধর করলে তার মাথায় ও চোখে আঘাত প্রাপ্ত হয়। এসব ঘটনা নিয়ে প্রতিবাদ করলে জাবেদ কলিকে হত্যার হুমকি দেয়।

এর জের ধরে গত ২৫ মার্চ বিকেলের কোন একসময় ফাতেমা আক্তার কলিকে মারধর করে হত্যার পর চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে নিয়ে গিয়ে সে আত্মহত্যা করেছে বলে পরিবারের সদস্যদের মোবাইলে জানায়। কলির গলায় গোলাকার কালো দাগ এবং হাতে কাটা জখমের একাধিক চিহৃ রয়েছে।

নিহতের বাবা আহছান উল্যাহ্ বলেন, জাবেদ ও তার ভাই একটি এজাহার লিখে এনে দেওয়ার পর তিনি তাতে স্বাক্ষর করে কলির লাশ নোয়াখালী নিয়ে আসেন। পরে সেটি একটি আত্মহত্যার প্ররোচনা মামলা বলে তারা জানতে পারেন। কলি হত্যার ঘটনায় আদালতে একটি হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

শেয়ার