Top

চবি ছাত্র ইউনিয়ন:  সভাপতি নাফাক, সম্পাদক তিতাস

০২ এপ্রিল, ২০২২ ১০:১২ পূর্বাহ্ণ
চবি ছাত্র ইউনিয়ন:  সভাপতি নাফাক, সম্পাদক তিতাস
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সংসদের নতুন কমিটি গঠিত হয়েছে।

শুক্রবার ( ১ এপ্রিল)  রাতে সংগঠনের ৩২ তম সম্মেলন ও কাউন্সিল শেষে ১৭ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি অডিটোরিয়ামে এ সম্মেলনের আয়োজন করা হয়। আগামী এক বছরের জন্য তারা দায়িত্ব পালন করবেন।

এতে সভাপতি হিসেবে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রত্যয় নাফাক ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের আবীর এইচ তিতাস সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন পালি বিভাগের শিক্ষার্থী কিশোর বড়ুয়া ধ্রুব।

সংসদের বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি সৈয়দ কৌশিক, সাজাং চাকমা, সহকারী সাধারণ সম্পাদক স্নেহাশিস ঘোষ, সাংগঠনিক সম্পাদক কিশোর বড়ুয়া ধ্রুব, কোষাধ্যক্ষ অনিক তালুকদার, দফতর সম্পাদক ইফাত উদ্দিন আহমেদ ইমু, শিক্ষা ও গবেষণা সম্পাদক সুদীপ্ত চাকমা, প্রচার ও প্রকাশনা সম্পাদক শ্রাবণী হাজং, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মিরাজ মিঠু, সাংস্কৃতিক সম্পাদক অর্ক বড়ুয়া।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের বিদায়ী সভাপতি গৌরচাঁদ ঠাকুর  এই কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন এবং সঞ্চালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক সৌরভ ধর। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চবি সংসদের সহ-সভাপতি মাহবুবা জাহান রুমি।

অধিবেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপক শীল, কেন্দ্রীয় সংসদের সদস্য ও চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি এ্যানি সেন এবং কেন্দ্রীয় সংসদের সদস্য ও রাঙামাটি জেলা সংসদের সাধারণ সম্পাদক প্রান্ত রনি।

কাউন্সিল অধিবেশনে সংগঠনের আগামী দিনের রাজনৈতিক ও সাংগঠনিক কর্মপন্থা সবার আলোচনার মাধ্যমে গৃহীত হয়। কাউন্সিল শেষে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান বিদায়ী সভাপতি গৌরচাঁদ ঠাকুর।

ছাত্র ইউনিয়নের নতুন কমিটির সদস্যরা  আবাসন, গবেষণা ও পরিবহন সুবিধাকে অধিকার হিসেবে প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাবার প্রত্যয় ব্যক্ত করে।

শেয়ার