Top

কেশবপুরে ভেজাল খাদ্য তৈরির মেশিনসহ গ্রেপ্তার ৩

০২ এপ্রিল, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ
কেশবপুরে ভেজাল খাদ্য তৈরির মেশিনসহ গ্রেপ্তার ৩
অলিয়ার রহমান, কেশবপুর (যশোর) :

যশোর জেলার ডিবি পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ম্যাংগো সফট ড্রিংকস পাউডার, অরেন্জ সফট ড্রিংকস পাউডার, টেস্টি স্যালাইন, গ্লুকোজ এবং খাদ্যসামগ্রী তৈরির মেশিনসহ ৩ জনকে গ্রেফতার করেছে।

গত ৩০ মার্চ (বুধবার) রাতে কেশবপুর পৌরসভার ৩নং ওয়ার্ড সাবদিয়ায় কেন্দ্রীয় সরকারি কবরস্থান এলাকায় জি এম কনজ্যুমার ফুড প্রোডাক্টস থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, কেশবপুর পৌরসভার ৩নং ওয়ার্ড সাবদিয়া (উপজেলা অফিসপাড়া) কেন্দ্রীয় সরকারি কবরস্থানের উত্তর পার্শ্বে জনৈক রাজিবুল ইসলামের চারতলা বিল্ডিং এর নিচতলা ও দ্বিতীয়তলা ভাড়া নিয়ে জি এম কনজ্যুমার ফুড প্রোডাক্টস নামে কতিপয় অসাধু ব্যবসায়ী নিজস্ব উপায়ে তানজিম ফুড নামকরণ করে ভেজাল খাদ্যদ্রব্য প্রস্তুত ও মজুদ করে বাজারজাত করে আসছিলো।

এমন সংবাদের ভিত্তিতে যশোরের সুযোগ্য পুলিশ সুপারের সার্বিক দিক-নির্দেশনায় ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার, পিপিএম এঁর সার্বিক তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ শহিদুল ইসলাম, উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সোলায়মান আক্কাস, আরিফুল ইসলাম এর সমন্বয়ে গঠিত একটি চৌকস টিম গত বুধবার রাতে কেশবপুর কেন্দ্রীয় সরকারি কবরস্থানের উত্তর পার্শ্বে জনৈক রাজিবুল ইসলামের চারতলা বিল্ডিং এর নিচতলায় ভেজাল খাদ্যদ্রব্য তৈরি করা এবং মজুদ করাকালীন সময়ে খাদিজা খাতুন হরফে নাইস, আনন্দ দাস ও রুহুল আমিনকে হাতেনাতে গ্রেফতার করে। ওই সময় তাদের কাছ থেকে ভেজাল খাদ্যদ্রব্য তানজীম সফট ড্রিংকস্ পাউডার ৫৫ কার্টুনে ২৬৪০ কৌটা, ভেজাল ম্যাঙ্গো সফট ড্রিংকস্ ২০ কার্টুনে ১৪ হাজার ৪শত প্যাকেট, ভেজাল তানজীম ম্যাঙ্গো ড্রিংকস্ পাউডার ৪ কার্টুনে ৩৮৪ প্যাকেট, ভেজাল সফট ড্রিংকস্ পাউডার ১০ বস্তায় ৪০০ কেজি, ষ্টীলের তৈরি পুরাতন ওভেন মেশিন ২টি, সিলিং মেশিন ১টি, মিকচার মেশিন ১টি, ওজন পরিমাপক যন্ত্র ১টি, চিনি ০২ বস্তা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের অনুমান মূল্য ২৪লক্ষ ৫০হাজার ১শত ৬০ টাকা।

গ্রেফতারকৃত আসামীরা হলো মজিদপুর গ্রামের আব্দুস সালামের মেয়ে খাদিজা খাতুন ওরফে নাইস (৩২), কাবিলপুর গ্রামের প্রফুল্ল দাসের ছেলে আনন্দ দাস (৩৯) ও রাজনগর বাকাবর্শী গ্রামের মৃত কাদের গাজীর ছেলে রুহুল আমিন (৩২)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানান, দীর্ঘদিন ধরে ক্ষতিকর রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল খাদ্যদ্রব্য তৈরির কথা স্বীকার করেছেন, এসব ভেজাল খাদ্যদ্রব্য যশোর জেলাসহ সারা বাংলাদেশের বিভিন্ন উপজেলার হাটবাজারে বিক্রি করতেন। খাদ্যদ্রব্য তৈরিতে যে সকল রাসায়নিক পদার্থ ব্যবহার করে সেগুলো জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।
যশোর জেলা পুলিশ বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

শেয়ার