Top

গোপালগঞ্জে বিচারককে প্রত্যাহারের দাবীতে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী

০৩ এপ্রিল, ২০২২ ১২:৩৮ অপরাহ্ণ
গোপালগঞ্জে বিচারককে প্রত্যাহারের দাবীতে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী
গোপালগঞ্জ প্রতিনিধি : :

গোপালগঞ্জ আদালতের বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন (বিশেষ ট্রাইব্যুনাল) বিচারক আলমাস হোসেন মৃধাকে প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী পালন করেছে জেলা আইনজীবী সমিতির সদস্যরা।
রোববার (০৩ এপ্রিল) সকাল ১০টায় আদালত চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচী শুরু করে আইনজীবীরা। এমসয় তারা আদালতের বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আলমাস হোসেন মৃধাকে অপসারনের দাবীতে বিভিন্ন শ্লোগান দেন। এ কর্মসূচীতে শতাধিক আইনজীবী অংশ নেন। বিক্ষোভ সমাবেশে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার দাস, সাধারন সম্পাদক অ্যাডভোকেট এম জুলকদর রহমান, সাবেক সভাপতি অ্যাডভোকেট আতিয়ার রহমান, অ্যাডভোকেট শেখ নাসির আহম্মেদ, সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট কাজী মেজবাহউদ্দিন, সাবেক পিপি অ্যাডভোকেট আব্দুল হালিম, অ্যাডভোকেট আমিনুর রহমান বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন। এসময় বক্তরা, আগামী তিন দিনের মধ্যে গোপালগঞ্জ থেকে অন্যত্র চলে যাবার আল্টিমেটাম দেয়া হয়। না হলে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুশিয়ারী দেন আন্দোলনকারীরা।
প্রসঙ্গত, ওই বিচারকের বিরুদ্ধে ইতোপূর্বে বিচার প্রার্থীদের সাথে অশোভন আচরনের প্রতিবাদে ও বিচারকের প্রত্যাহারের দাবীতে বিগত ১০দিন ধরে আইনজীবীরা আদালত বর্জন করে আসছেন। তাঁর বিরুদ্ধে এসব অভিযোগ নিয়ে আইন ও বিচার বিভাগের সাথে একাধিকবার কথা হলেও কোন কার্যকর ব্যবস্থা না নেয়ায় আইজীবীরা এই কর্মসূচী পালন করতে বাধ্য হয় বলে তারা জানান।

শেয়ার