Top

শাহ আমানতে ২শ কার্টুন সিগারেট জব্দ

০৫ এপ্রিল, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ
শাহ আমানতে ২শ কার্টুন সিগারেট জব্দ
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম বিমানবন্দরে এয়ারফ্রেইট ইউনিটের মাধ্যমে আরব আমিরাতের শারজাহ থেকে আসা ফ্লাইট নম্বর জি ৯৫২২ বিমানের একজন যাত্রীর লাগেজ তল্লাশি করে ২শ মিনি কার্টুন ইজি ব্র‍্যান্ডের সিগারেট জব্দ করেছে শুল্ক বিভাগ। জব্দকৃত সিগারেটের বাজার মূল্য প্রায় ৫ লাখ টাকা।

সোমবার (৪ এপ্রিল) বিকালে শারজা থেকে আসা একটি ফ্লাইট থেকে এসব সিগারেটের কার্টুন বিমানবন্দরে ডি এম পরীক্ষা করে একটি মামলা দায়ের করা হয়।

সূত্র জানায়, আরব আমিরাতের শারজাহ থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে আসা এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটের যাত্রীর লাগেজ থেকে ৪ হাজার বিদেশি সিগারেট আটক করেছে এয়ারপোর্ট কাস্টমসের শুল্ক গেয়েন্দা বিভাগ। সোমবার দুপুরে ল্যান্ড করা ওই ফ্লাইটের এক যাত্রী থেকে ২শ মিনি কার্টন ইজি ব্র্যান্ডের সিগারেট জব্দ করা হয়।

চট্টগ্রাম কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (এয়ারপোর্ট) নেয়ামুল হাসান বলেন, সোমবার দুপুর ১২টা ৫১ মিনিটে ল্যান্ড করা ওই ফ্লাইটের এক যাত্রীর লাগেজ সন্দেহ হলে স্ক্যানারে পরীক্ষা করে ২শ মিনি কার্টন ইজি ব্র্যান্ডের সিগারেট আটক করা হয়।

এ সময় শুল্ক গোয়েন্দা ও এন.এস এই এর প্রতিনিধিগণ উপস্থিত ছিলো। আটককৃত উক্ত সিগারেট পরবর্তীতে ডি.এম করা হয়েছে বলে জানান তিনি।

 

শেয়ার