Top

শাহরাস্তিতে রাতের আঁধারে জনচলাচলের রাস্তা কেটে ফেলেছে  দুর্বৃত্তরা

০৬ এপ্রিল, ২০২২ ১২:৫৬ অপরাহ্ণ
শাহরাস্তিতে রাতের আঁধারে জনচলাচলের রাস্তা কেটে ফেলেছে  দুর্বৃত্তরা
শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি :
চাঁদপুরের শাহরাস্তিতে রাতের আঁধারে মেহের দক্ষিণ ইউনিয়নের ভোলদিঘী মিয়াজী বাড়ি থেকে ফতেপুর গ্রামে যাওয়ার রাস্তা কেটে ফেলেছে দুর্বৃত্তরা। রাস্তা নষ্ট করে ফেলায় বিকল্প রাস্তা ঘুরে সিএনজি, অটোরিক্সা পায়ে হেঁটে এ অঞ্চলের লোকজনের যাতায়াতে দূর্ভোগ পোহাতে হচ্ছে।
জানা যায়, ভোলদিঘী মিয়াজী বাড়ির পাশ দিয়ে যাওয়া রাস্তাটি সিএস ও বিএস খতিয়ানে ভোলদিঘী মৌজার ২৮৯ ও ৩০৯ দাগে সরকারি খাস খতিয়ানভুক্ত। যাতে বিভিন্ন সময় সরকারি বরাদ্দে যান চলাচলের উপযুক্ত করা হয়েছে। ফতেপুর গ্রামের লোকজন এ রাস্তা ব্যবহার করে ভোলদিঘী ও সোনাপুর হয়ে উপজেলার সাথে যোগাযোগ রক্ষা করে আসছে।
রাতের আঁধারে রাস্তাটি কেটে ফেলায় ওই অঞ্চলের জনসাধারণের পাশাপাশি করফুল্লেন্নেছা সরকারি মহিলা ডিগ্রী কলেজ, শাহরাস্তি সরকারি বহুমূখী উচ্চ বিদ্যালয়, ভোলদিঘী কামিল মাদরাসা ও ভোলদিঘী আলআমিন একাডেমীর শতাধিক শিক্ষার্থী বিকল্প রাস্তা ঘুরে অনেক সময় ব্যয় করে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করছে।
সরেজমিনে ঘটনাস্থলে গেলে কে বা কারা এই রাস্তা নষ্ট করেছে কেউ সদুত্তর দিতে পারছে না।  খোঁজ নিয়ে জানা গেছে, সরকারি সম্পত্তি অবৈধ আত্মসাতের  উদ্দেশ্যে পূর্বেও এ রাস্তাটি দখল করা হয়েছে। ২০১৭ সালের ১৭ জুলাই ভোলদিঘী গ্রামের মনির হোসেনের স্ত্রী তাসলিমা আক্তার সীমার আবেদনের প্রেক্ষিতে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সামিউল মাসুদ রাস্তাটি দখলমুক্ত করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দিয়েছিলেন।
বেশ কয়েকদিন পর রাস্তাটি ফের দখল হলে ২০১৮ সালের ১১ নভেম্বর বিভিন্ন স্থানীয় ও জাতীয় দৈনিকে “শাহরাস্তিতে সরকারি রাস্তা উচ্ছেদের পর ফের  দখল” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। যার প্রেক্ষিতে তৎকালীন সহকারি কমিশনার (ভূমি) লিটুস লরেঞ্জ চিরানের ভূমিকায় দখলদাররা পিছু হটলে স্থানীয় জনগন তাদের চলার পথ ফিরে পায়।
পুনরায় রাস্তা কে নষ্ট করেছে এমন প্রশ্ন করা হলে ওই গ্রামের  শাহজাহানের স্ত্রী হাসিনা বেগম জানান, গ্রামের মনির হোসেনের স্ত্রী তাসলিমা আক্তার সীমা এ কাজ করতে পারে।
এ বিষয়ে তাসলিমা আক্তার সীমার বক্তব্য জানার জন্য তার বাড়িতে গেলে সেখানে তালাবদ্ধ পাওয়া যায়। মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তার ছেলের পরীক্ষার কারণে তিনি ২ সপ্তাহ ধরে ঢাকায় অবস্থান করছেন। ২০১৭ সাল থেকে তিনি জনচলাচলের এ রাস্তা দখলমুক্ত করতে লড়ে যাচ্ছেন। তার অনুপস্থিতিতে দুর্বৃত্তরা আবারো রাস্তাটি নষ্ট করে ফেলেছে। মূলত একই বাড়ির  মৃতঃ জয়নাল আবেদীনের পুত্র মোঃ আবু সুফিয়ান, শাহজাহান, সহ আরো কয়েক জন মিলে দীর্ঘদিন ধরে রাস্তার দোহাই দিয়ে তাছিলমা আক্তার সীমার মালিকীয় জায়গা দখলের পাঁয়তারা করে আসছেন। সরকারি রাস্তা নষ্ট হলে যাতায়াতের নামে তার মালিকীয় জায়গা দখল করতে এ ঘটনা ঘটিয়েছে। এ রাস্তা দখলমুক্ত করতে গিয়ে তিনি বারবার হামলা ও মামলার শিকার হয়েছেন।
মেহের দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রুহুল আমিন জানান,   রাস্তা কাটার বিষয়টি লোকজন জানিয়েছে কিন্তু কে বা কারা রাস্তা কেটেছে তা জানা যায় নি। অভিযোগ পেলে এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।
শেয়ার