Top

ঈশিতা শারমিন বিক্রয় ডট কম এর প্রথম বাংলাদেশী সিইও

০৬ এপ্রিল, ২০২২ ১০:৪৪ অপরাহ্ণ
ঈশিতা শারমিন বিক্রয় ডট কম এর প্রথম বাংলাদেশী সিইও

সমগ্র বাংলাদেশে ব্যবসার পরিধিকে বিস্তৃত করার লক্ষ্যে ঈশিতা শারমিন-কে সিইও হিসেবে নিয়োগ দিয়েছে Bikroy.com। ঈশিতা শারমিন প্রথম বাংলাদেশী এবং প্রথম নারী সিইও হিসেবে নিয়োগ পেলেন। বিগত ১ বছর যাবত ঈশিতা শারমিন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন এবং তিনি বাংলাদেশের মাল্টিন্যাশনাল সেক্টরে শীর্ষ পদে অধিষ্ঠিত কয়েকজন নারী লিডারদের মধ্যে অন্যতম। এছাড়াও ২০১২ সালে যখন Bikroy বাংলাদেশে যাত্রা শুরু করেছিল তখন থেকেই প্রতিষ্ঠানটির বিপণন বিভাগ দেখাশোনা করেছেন এবং সারা বাংলাদেশে বিক্রয় ডট কম কে খুব দ্রুত এবং স্বল্প সময়ের মধ্যেই একটি জনপ্ৰিয় অনলাইন মাধ্যম হিসেবে প্রতিষ্ঠিত করার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

ঈশিতা শারমিনের অধীনে Bikroy অর্জন করেছে দারুনসব সাফল্যBikroy.com দেশের ব্র্যান্ডিং সেক্টরে বেশ কিছু পুরস্কার অর্জন করেছে এবং এই যাত্রায় তাদের রয়েছে বেশ কিছু মাইলফলক। Bikroy ১৩তম এমপ্লয়ার ব্র্যান্ডিং অ্যাওয়ার্ডের ‘ইন্টারনেট’ বিভাগে বাংলাদেশ বেস্ট এমপ্লয়ার ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০১৮ এবং বাংলাদেশ মাস্টার অ্যাওয়ার্ডস ২০১৮ তে ব্র্যান্ড লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন করেছে। পরবর্তীতে ২০১৯ সালে, Bikroy.com তাদের ৭ বছরের যাত্রায় প্রথমবারের মতো ব্রেক-ইভেনে পৌঁছায়। এছাড়াও ২০২০ সালে মহামারী চলাকালীন সময়ে ই-কমার্সের মাধ্যমে বিশেষ অবদানের জন্য Bikroy.com ই-ক্যাব (ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ) কর্তৃক ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড পেয়েছে।

এক নজরে ঈশিতা শারমিনের ক্যারিয়ারঈশিতা শারমিন প্রোডাক্ট ডেভেলপমেন্ট এবং ইমপ্লিমেন্টেশন, ব্র্যান্ডিং, মিডিয়া প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট, পিআর এবং কমিউনিকেশন ইত্যাদি ক্ষেত্রে বিশেষ ভাবে পারদর্শী। পাশাপাশি রয়েছে সেলস, মার্কেটিং এবং বিজনেস ম্যানেজমেন্টে ১৪ বছরেরও বেশি অভিজ্ঞতা। ঈশিতা শারমিন তৎকালীন অন্যতম শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন কোম্পানি সিটিসেলে প্রোডাক্ট ডেভেলপমেন্টে তার কর্মজীবন শুরু করেন। একাগ্রতার সাথে মোবাইল ভ্যালু-অ্যাডেড সার্ভিস (VAS) মার্কেটিং এবং ম্যানেজমেন্টে তিনি প্রায় ৫ বছর সফলভাবে সেখানে কাজ করেছেন। পরবর্তীতে দুবাইতে যাওয়ার পর ঈশিতা শারমিন MENA (Middle East and North Africa) মীনা-তে ভিএএস ডেভেলপমেন্ট এবং নিউ বিজনেস ডেভেলপমেন্ট নিয়ে কাজ করেন। ঈশিতা শারমিন নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে মার্কেটিং এবং হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে ডুয়াল মেজর সহ স্নাতক সম্পন্ন করেছেন।

ঈশিতা শারমিনসিইওবিক্রয় ডট কম বলেন, বিক্রয় ডট কমের সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ আমার ক্যারিয়ারের একটি মাইল ফলক, আমি অনেক আনন্দিত এবং সম্মানিত। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের সকল প্রান্তের মানুষের কাছে আমাদের উন্নত প্রযুক্তি ও সেবা বিস্তৃত করার লক্ষেই কাজ করে যাচ্ছি। সমগ্র বাংলাদেশে বিক্রয় ডট কম এর কার্যক্রম আরও বিস্তৃত এবং ব্যবসার পরিধিকে আরও সুদৃঢ় করতে আমি দৃঢ়ভাবে আশাবাদী।

শেয়ার