Top

নালিতাবাড়ীতে কৃষক প্রশিক্ষণ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ

০৭ এপ্রিল, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ
নালিতাবাড়ীতে কৃষক প্রশিক্ষণ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ
নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :

শেরপুরের নালিতাবাড়ীতে ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় কৃষক প্রশিক্ষণ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

 বুধবার (৬ এপ্রিল) দুপুরে উপজেলা কৃষি অফিসের প্রশিক্ষণ হলরুমে কৃষি কর্মকর্তা আলমগীর কবিরের সভাপতিত্বে ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রশিক্ষণ ও ফসলের নিবিড়তা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণার্থীদের মাঝে বিভিন্ন প্রকার সবজি বীজ প্রদান করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোহিত কুমার দে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার সুলতান আহমেদ, প্রকল্পের উ-পপ্রকল্প পরিচালক মোঃ মোস্তফা কামাল ও নালিতাবাড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম।
প্রশিক্ষণ শেষে কৃষক গ্রুপের মাঝে প্রকল্পের অর্থায়নে ফিতা পাইপসহ এলএলপি মেশিন, হ্যান্ড স্প্রেয়ার ও পাওয়ার স্প্রেয়ার বিতরণ করা হয়।
সভাপতি বক্তব্য দিতে গিয়ে উপজেলা কৃষি অফিসার আলমগীর কবীর বলেন, এ প্রকল্পের আওতায় গঠিত ৩৯০ সদস্যবিশিষ্ট ১৩ টি কৃষক গ্রুপের মাঝে ভুট্টা মাড়াই যন্ত্র, ফিতা পাইপসহ এলএলপি মেশিন, হ্যান্ড স্প্রেয়ার, পাওয়ার স্প্রেয়ারসহ বিভিন্ন ধরণের কৃষি যন্ত্রপাতি পর্যায়ক্রমে বিতরণ করা হবে। এসব যন্ত্রপাতির মাধ্যমে গ্রুপের সদস্য ছাড়াও গ্রুপের বাইরে সমগ্র উপজেলার প্রায় ১ হাজার কৃষক উপকৃত হবেন। এছাড়া কৃষি যান্ত্রিকীকরণের মাধ্যমে শ্রমিক সংকট মোকাবিলা ও উৎপাদন ব্যয় হ্রাস করা সম্ভব।
শেয়ার