Top

জয়পুরহাটে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

০৭ এপ্রিল, ২০২২ ১২:৪০ অপরাহ্ণ
জয়পুরহাটে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ
আল মামুন, জয়পুরহাট :

জয়পুরহাটে রাস্তা নির্মানে ব্যাপক অভিযোগ পাওয়া গেছে। এক নাম্বার ইটের বদলে ব্যবহার করা হচ্ছে দুই নাম্বার ও তিন নাম্বার ইট। এমন অবস্থায় এর সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন ইউপি চেয়ারম্যানসহ এলাকাবাসী। সেই সাথে রাস্তাটির কাজ ভালোভাবে করার দাবিও তাদের।
জয়পুরহাট সদর উপজেলার কুঠিবাড়ী ব্রিজ থেকে শালপাড়া পযর্ন্ত ৫কিলোমিটার রাস্তার ৫৫লাখ টাকা ব্যায়ে সংস্কার কাজের অনুমতি পান বগুড়ারার নামাজগড় এলাকার ঠিকাদারী প্রতিষ্ঠান মেসাস এস এম টেডাস। রাস্তাটির খারাপ জায়গাগুলো থেকে পিচ উঠিয়ে ফেলে আবার নতুন করে গোটা রাস্তা কার্পেটিং করার কথা রয়েছে ঠিকাদারের। সাথে রয়েছে রাস্তার পাশের পুকুরপার গুলোতে প্যারাপাইলের কথাও। যেখানে সব জায়গায় এক নাম্বার ইট ব্যবহার করার কথা থাকলেও সেখানে দুই-নাম্বার ও তিন নাম্বার ইট ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।
দোগাছী ইউনিয়নের ইউপি সদস্য রানা হোসেন জানান, আমি সকালে পরিষদের যাওয়ার পথে দেখি রাস্তার কাজে দুই ও তিন নাম্বার ইট ব্যবহার করা হচ্ছে আমি তাদেও নিষেধ করলেও আমি যাওয়ার পরই আবারও তারা সেই ইট দিয়েই কাজ চলমান রাখে।
ওই রাস্তায় চলাচলকারী ভ্যানচালক আনোয়ার হোসেন জানান, এই রাস্তাটির সব জায়গাতেই এই দুই তিন নাম্বার ইট ভিতরে দিয়ে অল্প করে উপরে ভালো দিয়ে ঢেকে দিচ্ছে। এই অবস্থা কাজ হলে রাস্তা তো বেশি দিন টিকবেনা।
জামতলী গ্রামের আতোয়ার হোসেন, শফিকুল ইসলাম জানান,আমরা এই রাস্তা দিয়ে চলাচল করি এই ভালো রাস্তাটি গুরে আবার খারাপ রাস্তা দিয়ে যে কাজ করছে তাহলে কি রাস্তা টিকবে, তারা বলেন খারাপ ইটের কথা বললে তারা কোন কানেই নেননা, বরং আমাদের উপর চরাও হয়।
দোগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, বর্তমাস সরকারের টেকসই উন্নয়নে রাস্তার কাজে ঠিকাদারকে বারবার বলার পরও রাস্তার কাজ খারাপ করছে তারা। এর সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন তিনি।
দুই-তিন নাম্বার ইট ব্যবহার করে কাজ করার কথা স্বীকার করে ঠিকাদার বলেন, আমি দুই নাম্বার ইট দিয়ে কাজ করিনি, আমি যে ভাটা থেকে ইট নিয়েছি তিনি এক নাম্বারের কথা বলে এসব দিয়েছে।
রাস্তার কাজে অনিয়মের কথা স্বীকার করেন উপজেলা প্রকৌশলী মোবারাক হোসেন, তবে তিনি বক্তব্য দিতে রাজী হননি। তিনি ব্যবস্থা নেবেন বলেন জানান।

 

শেয়ার