Top

শেরপুর দুই পক্ষের সংঘর্ষে আহত ২০

০৭ এপ্রিল, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ
শেরপুর দুই পক্ষের সংঘর্ষে আহত ২০
শেরপুর প্রতিনিধি :

 

শেরপুর জেলার সদর উপজেলার কামারেরচর ইউনিয়নে ডোবারচর বাজারে পূর্বশক্রতার জের ও আধিপত্ব বিস্তারের লক্ষে  বুধবার  (৬ এপ্রিল)  দু’দল এলাকাবাসীর মধ্যে সংঘর্ষে দোকান ভাংচুর ও সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।

এঘটনায় পুলিশ শান্তি-শৃংখলা রক্ষার্থে এবং উভয় পক্ষকে ছত্রভঙ্গ করতে ৬০ রাউন্ড ফাঁকা গুলি, রাবার কার্তুজ ও গ্যাস কার্তুজ ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে পরিচালিত অভিযানে পুলিশ ৭ জনকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে গেছে, শেরপুর সদর উপজেলার ডোবারচর বাজারের রড সিমেন্ট ব্যবসায়ী আক্রাম হোসেন লেবু ও চাঁন মিয়া মেম্বারের সাথে একই গ্রামের পন্ডিত বাড়ি এলাকার মহির উদ্দিনের ছেলে আঃ রাজ্জাক (৪০), আসাদ (৩৫), হাবিব (২৫) এর সাথে একটি সমিতির সুদের টাকাকে কেন্দ্র করে গত ৩ এপ্রিল বাকবিতন্ডা হয়।

পরে  বুধবার (৬ এপ্রিল) আঃ রাজ্জাক, আসাদ, হাবিব গ্রুপ ও মোবারক, বাবু গ্রুপের শহস্রাধিক এলাকাবাসী সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে শেরপুর সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬০ রাউন্ড ফাঁকা গুলি, রাভার কারতুজ ও গ্যাস কারতুজ ছুড়ে উভয় পক্ষের লোকজনকে ছত্রভঙ্গ করে দেয়।

এঘটনায় লাঠিশোটা, ধারালো অস্ত্র এবং ইটের ঢিলের আঘাতে কামারেরচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেনসহ অন্তত ২০জন আহত হয়েছে।
অন্যান্য আহতরা হচ্ছেন, জাহাঙ্গীর (২৩), আ: রেজ্জাক (২৯), আ: মোমেন (২০), রতন মিয়া (৫০), ইমান আলী (২৭), বিল্লাল (৩৮), সবিজল (৪০), শরীফ (৪৫), আনার আলী (৪০), মোতালেব (২০), সাগর (১৬), আল আমীন (২৪), নূর মোহাম্মদ (৪২), আব্দুর রহমান (২৯), সাইফুল (৪১), জায়দুল (২৭), আশিকুর (৩২), সাজেদুল (৩০) ও উত্তাল মিয়া (৫০)। এদের মধ্যে ৫ জনকে শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ছুটি দেয়া হয়েছে।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আহাম্মদ, ওসি (তদন্ত) বন্দে আলী মিয়া সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। সময়মত পুলিশ ঘটনাস্থলে না গেলে আরো হতাহতের ঘটনা ঘটতো বলে প্রত্যক্ষদর্শীরা দাবী করেন।

এব্যাপারে শেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বে থাকা ডাক্তার তাকাওয়া বিনতে বানিন দীশা জানান, ডুবারচরের ঘটনায় রোগী আসা অব্যাহত আছে। আমরা কিছু রোগীকে প্রাথমিক চিকিৎসা শেষে ছুটি দিয়েছি। আবার এখন পর্যন্ত ৫ জনকে ভর্তি দেয়া হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে হলেও একটা বড় ধরনের গন্ডগোলকে থামিয়ে নিয়ন্ত্রনে এনেছি। বর্তমানে পরিস্থিত স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে পরিচালিত অভিযানে পুলিশ সাত জনকে আটক করেছে। তবে আবারো কেউ আইন শৃঙ্খলা পরিস্থিতি ভিন্নখাতে নিতে চাইলে আমরা কঠোর হস্তে দমন করবো।

 

শেয়ার