Top

চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশ উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল

০৯ এপ্রিল, ২০২২ ১১:১৫ পূর্বাহ্ণ
চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশ উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল

চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশ ( সিএইচটিবি) এর উদ্যোগে ০৮-০৪-২০২২ তারিখে রাজধানীর ধানমন্ডিস্থ সেন্ট্রাল হসপিটাল লিঃ এর কনফারেন্স রুমে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল হসপিটাল লিঃ এর চেয়ারম্যান এবং চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশ এর প্রধান পৃষ্ঠপোষক প্রখ্যাত সার্জন অধ্যাপক ডাঃ মতিওর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের সাবেক প্রসিডেন্ট এবং কভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোঃ শাহিদুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন যথাক্রমে অধ্যাপক আবিদ হোসেন মোল্লা এবং সুপ্রীম কোর্টের আইনজীবি জনাব এ. কে এম বদরোদ্দোজা। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএইচটিবির সহসভাপতি এবং স্বাধীনতা পুরষ্কার প্রাপ্ত প্রখ্যাত শিশুহৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক বিগ্রেডিয়ার জেনারেল নুরুন্নাহার ফাতেমা (অবঃ)।

তিনি বলেন যে, অসহায় ও দরিদ্র জন্মগত শিশুহৃদরোগীদের চিকিৎসা সহায়তার লক্ষে ২৬ জুন, ২০১৪ সনে সিএইচটিবির যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত এ প্রতিষ্ঠান প্রায় ২০০ শতাধিক জন্মগত হৃদরোগীকে প্রায় এক কোটি টাকা অনুদান এবং বিদেশি সাহায্য সংস্থার সহায়তায় ১৩০০ রোগীর বিন্যমূল্যে চিকিৎসার ব্যবস্থা করেছে। তাছাড়া কভিড মহামারিতে আর্থিক অস্বচ্ছল জনগোষ্ঠীর মাঝে খাদ্য দ্রব্য বিতরণ সহ বিভিন্ন সময় সায়েন্টিক সেমিনার ও ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করেছে। তিনি বিত্তবান সহ মানবহিতৈষী সকলকে উক্ত কার্যক্রমে অংশগ্রহনের আহ্বান জানান।

সিএইচটিরি সেক্রেটারী জেনারেল প্রফেসর আব্দুস সালাম বলেন যে, অসহায় ও অস্বচ্ছল জন্মগত হৃদরোগীদের চিকিৎসায় একটি বিশ্বমানের হাসপাতাল প্রতিষ্ঠার লক্ষ্যে সিএইচটিবি কাজ করে যাচ্ছে। তিনি সকলকে সামর্থ্য অনুযায়ী অর্থ, মেধা ও সময় দিয়ে উক্ত কার্যক্রমে সামিল হওয়ার জন্য অনুরোধ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনের যুগ্ন সম্পাদক অধ্যাপক কাজী আবুল হাসান। সংগঠনের কোষাধক্ষ্য অধ্যাপক এ. কে সামসুদ্দিন সহায়তাপ্রাপ্ত রোগীদের সংখ্যা ও অনুদানকৃত টাকার পরিমাণ সম্পর্কে বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করেন।

প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ জন্মগত হৃদরোগীদের চিকিৎসা সেবায় চাইন্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশ ( সিএইচটিবি) এর কার্যক্রমে ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও সিএইচটিবির কার্যক্রমের উত্তোরোত্তর সফলতা কামনা করেন ও উক্ত কার্যক্রমের সহিত সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে নিজেদের সম্পৃক্ত করার আশাবাদ ব্যক্ত করেন এবং গরীব শিশুহৃদরোগীদের সহযোগীতায় সমাজের সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। তাঁরা বলেন সীমিত সাধ্যের মধ্যে সিএইচটিবি যে উদ্যোগ নিয়েছে তা অনুকরণীয় হয়ে থাকবে। তাঁরা সিএইচটিবির স্বপ্ন হসপিটাল নির্মাণে অংশগ্রহনের আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠনে সিএইচটিবির সদস্য, দেশ বরেণ্য চিকিৎসকগণ এবং শুভানুধ্যায়ীরা অংশ গ্রহন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক কর্নেল মোঃ আব্দুল হান্নান।

শেয়ার