Top
সর্বশেষ

নাশকতার মামলায় চাঁদপুর জেলা বিএনপির সভাপতি কারাগারে

১০ এপ্রিল, ২০২২ ৪:৪৩ অপরাহ্ণ
নাশকতার মামলায় চাঁদপুর জেলা বিএনপির সভাপতি কারাগারে
চাঁদপুর প্রতিনিধি :

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রেললাইনে নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় চাঁদপুর জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

৯ এপ্রিল রোববার আদালতে আত্মসর্ম্পণ করে জামিন আবেদন করলে জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান।

বিএনপি সূত্রে জানা গেছে, ২০১৮ সালে চাঁদপুর শহরে রেললাইন উপড়ে ফেলার চেষ্টার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। এ মামলায় বিএনপির প্রায় ৪০ জন নেতাকর্মী জামিনে থাকলেও কারাগারে পাঠানো হয়েছে শেখ ফরিদ আহমেদ মানিককে।

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. সলিম উল্যা সেলিম বলেন, ২০১৮ সালে শহরের কালিবাড়ি এলাকায় রেললাইন উপড়ে ফেলার মিথ্যা অভিযোগ এনে আমাদের বিরুদ্ধে গায়েবি, ভুয়া ও মিথ্যা মামলা দায়ের করা হয়। মামলার এজহারে বর্তমান জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ভাইয়ের নাম নেই। তার বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই। তারপরও শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্যে পরবর্তীতে চার্জশিটে তার নাম যুক্ত করা হয়েছে। গত ৫ এপ্রিল চার্জশিট গ্রহণের পর শেখ ফরিদ আহমেদ মানিক ভাইকে আসামি হিসেবে ওয়ারেন্ট দিয়েছে। সেই ওয়ারেন্টর কারণে তিনি জেলা ও দায়রা জজ আদালতে জামিনের দরখাস্ত করে হাজির হন। কিন্তু আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আরও বলেন, এটি সম্পূর্ণ গায়েবি মামলা। ২০১৮ সালে প্রকাশ্য দিবালোকে রেললাইন উপড়ে ফেলার চেষ্টার অভিযোগ করা হয়েছে। এ ধরনের কোন ঘটনাই ঘটেনি। ২০১৮ সালে একতরফা, ভোটচুরির নির্বাচন করার জন্য বিএনপি নেতাকর্মীদের নামে সারাদেশে হাজার হাজার গায়েবি মামলা দেয়া হয়েছে। সেই গায়েবি মামলার একটি হলো এটি। এই মামলার এক নম্বর আসামি আমি। সকল আসামি জামিনে আছে। মানিক ভাইকে কারাগারে পাঠানোর ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

শেয়ার