Top

কিশোরগঞ্জে ২টাকায় ৭পদের ইফতার

১১ এপ্রিল, ২০২২ ১:৩৪ অপরাহ্ণ
কিশোরগঞ্জে ২টাকায় ৭পদের ইফতার
জাবির জাহিদ, কিশোরগঞ্জ :
  পবিত্র মাহে রমজানে ভিন্নধর্মী আয়োজন নিয়ে সুবিধাবঞ্চিত, গরীব ও অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন কিশোরগঞ্জ ভলান্টিয়ার্স।
প্রতিদিন বিকাল ৫টা থেকে শুরু হয় এই ইফতার বিক্রি।অর্ধশতাধিক নিম্নবিত্ত রোজাদার সেখান থেকে ইফতার গ্রহন করছেন।পুরো রমজান মাসজুড়ে এই আয়োজন চলবে বলে জানান উদ্যোক্তারা।
 জেলা শহরের শোলাকিয়া, হারুয়া ও পুরানথানা সহ বিভিন্ন এলাকায় ‘রমজানে সবার জন্য ইফতার’ স্লোগানে সেখান থেকে বিভিন্ন এলাকার নিম্নবিত্ত ও সুবিধাবঞ্চিত ক্রেতারা মাত্র ২ টাকা মূল্য দিয়ে খেজুর, ছোলা, মুড়ি, সবজি, চপ, বেগুনি ও পানির বোতল সহ সাত পদের ইফতার সামগ্রী ক্রয় করে।
কিশোরগঞ্জ ভলান্টিয়ার্স এর প্রতিষ্ঠাতা মোজাহিদুল ইসলাম জানান, গত বছরের মতো এ বছরও চলমান রয়েছে সুবিধাবঞ্চিতদের জন্য আমাদের দুই টাকায় ইফতার সেবা, আমরা সেচ্ছাসেবীরা স্বচ্ছতার জন্য কারো কাছ থেকে কোনো ডোনেশন না নিয়ে নিজেদের টিফিন ও টিউশানির টাকায় আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি, এতে আমাদের পরিবারের সদস্যরা সহযোগীতা করছে।
তিনি আরো বলেন, ‘আমরা স্বচ্ছল যারা আছি তারা সবাই রোজায় হরেক রকমের খাবার দিয়ে ইফতার করছি। কিন্তু সুবিধাবঞ্চিত, দরিদ্রদের সামর্থ্য নেই এসবের। তাই সুবিধাবঞ্চিত মানুষের কথা চিন্তা করে রমজান মাসে এই উদ্যোগ নিয়েছি।’ ব্যতিক্রমী এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সমাজের সচেতন মহলসহ সর্বস্থরের মানুষ।
শেয়ার