Top
সর্বশেষ

শাল্লায় পানি সম্পদ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

১৩ এপ্রিল, ২০২২ ৭:২৭ অপরাহ্ণ
শাল্লায় পানি সম্পদ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি
শাল্লা(সুনামগঞ্জ)প্রতিনিধি :

সুনামগঞ্জের শাল্লায় হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শনে ৬ সদস্য বিশিষ্ট মন্ত্রণালয়ের গঠিত একটি তদন্ত কমিটি উপজেলার হাওররক্ষা বাঁধ পরিদর্শন করেন। বুধবার (১৩ এপ্রিল) দুপুরে শাল্লা সদর সংলগ্ন মাউতি হাওরের ৮১নং পিআইসির বাঁধ পরিদর্শনে আসেন
তদন্ত কমিটি।

এসময় কমিটির আহ্বায়ক পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দা সালমা জাফরীন ৮১নং পিআইসির সভাপতিকে প্রশ্ন করেন আপনার বাঁধে কাজ শুরু করেছেন কবে ? এসময় ওই বাঁধের সভপতি কৃপেন্দ্র কুমার দাস বলেন ২২ফেব্রুয়ারিতে কাজ শুরু করেছেন তিনি। সভাপতির কথা শুনে অনেকটা চমকে যান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দা সালমা জাফরীন। এসময় তদন্ত কমিটির আহ্বায়ক আবার প্রশ্ন করেন কি বলেন আপনি ? পরে আবার ওই পিআইসির সভাপতি বলেন জানুয়ারির ১২তারিখ কাজ শুরু করেছেন। অথচ নীতিমালা অনুযায়ী কাজ শুরু করার কথা ১৫ডিসেম্বর থেকে। শেষ করার কথা ২৮ ফেব্রুয়ারী। একপর্যায়ে কর্মকর্তাদের অক্লান্ত পরিশ্রমের বিষয়টি উল্লেখ করে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন আমাদের ইউএনও সাহেবের চেহারা দেখলেই তো বুঝা যায় তারা যে ৮/১০দিন ঘুমায় নাই। আমরা কিন্তু সার্বক্ষণিক সারাদেশেই পানি উন্নয়ন বোর্ডের যত কার্যক্রম আছে, সেটি নিয়ে পড়ে আছি। কিছু কিছু জায়গায় প্রকৃতির সাথে সব সময় যুদ্ধ করে পারব না আমরা। চেষ্টা করতে পারি। সরকার প্রধান চেষ্টা চালিয়ে যাচ্ছেন, যাতে হাওর এলাকায় ক্ষয়ক্ষতি কম হয়। আমরা প্রাকৃতিক ক্ষতিগ্রস্ত জায়গায় ছুটে যাচ্ছি। আমরা কষ্ট করে বাঁধে বাঁধে ঘুরছি, সেটাও লিখুন। শুধু নেগেটিভ না লিখে পজেটিভ লেখাটাও জার্নালিজমের পার্ট বলে স্মরণ করিয়ে দেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও তদন্ত কমিটির আহ্বায়ক সৈয়দা সালমা জাফরীন।

বাঁধ পরিদর্শনকালে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির মধ্যে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড (পূর্বাঞ্চল)-এর অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার-উল হালিম, পানি উন্নয়ন বোর্ড (পূর্বাঞ্চল নক্সা)-এর প্রধান প্রকৌশলী এনায়েত উল্লাহ, পানিসম্পদ মন্ত্রণালয়ের উপ সচিব মোবাশশেরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব, উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ(আল আমিন), থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শেয়ার