Top

সাতক্ষীরায় মসজিদে নামাজ আদায়ে বাঁধা, হিন্দু যুবক আটক

১৬ এপ্রিল, ২০২২ ৪:৫৩ অপরাহ্ণ
সাতক্ষীরায় মসজিদে নামাজ আদায়ে বাঁধা, হিন্দু যুবক আটক
শাহরিয়ার রহমান, সাতক্ষীরা :

শাহরিয়ার রহমান, সাতক্ষীরাঃ সাতক্ষীরা সদরের শিবপুর ইউনিয়নের বারপোতা গ্রামে মসজিদে ইফতারির পর মাগরিবের নামাজ চলাকালীন সময়ে নামাজে বাঁধা দিয়েছেন এক হিন্দু যুবক।

শুক্রবার (১৫ এপ্রিল) ইফতারের পর নামাজ আদায়কালে এ ঘটনা ঘটে। মসজিদের মধ্যে নামাজ চলাকালীন হিন্দু যুবক অশোক সরকার ইমামকে টেনে তুলে বলতে থাকে, তোদের দিন শেষ আমাদের দিন শুরু। তিনি শিবপুর ইউনিয়নের বাঁশতলা গ্রামের বিজবার সরকারের ছেলে।

বারপোতা মসজিদের ঈমাম মাওলানা মোহাম্মদ আবু সাঈদ জানিয়েছেন, রোজাদার মুসুল্লিদের নিয়ে মাগরিবের নামাজের দ্বিতীয় রাকাতের বৈঠকে থাকা অবস্থায় একজন হিন্দু ধর্মের ভাই সামনে গিয়ে আমার দুই হাত ধরে টেনে তুলেছে। এরপর বলছে, তোমাদের আর সময় নাই। এরপর তাদের ধর্মের যে গানগুলো সেটা বলা শুরু করে। আমি মনে করি, এটা আমাদের জন্য সাম্প্রদায়িক উষ্কানি ও সম্পূর্ণ ষড়যন্ত্র। বাংলাদেশে হাঙ্গামা দাঙ্গা বাঁধিয়ে দেয়ার অপচেষ্টা।

ঘটনার সময় মসজিদে নামাজ আদায়কারী এক মুসুল্লি জানান, আমরা ইফতারি শেষ করে নামাজ শুরু করি। ফরজ নামাজের দুই রাকাত তখন শেষ পর্যায়ে। মসজিদে থাকা প্রায় ১০০ মুসল্লিরা সবাই নামাজের মনোযোগে ছিলেন। এমন মুহূর্তে একজন হিন্দু যুবক পাঁচ কাতার পেছন থেকে সামনে চলে যায়। সেখানে গিয়ে ঈমামের হাত টেনে ধরে তুলে বলছে, তোদের দিন শেষ আমাদের দিন শুরু। এরপর সে হিন্দু ধর্মীয় স্লোগান দিতে থাকে।

এসময়, মসজিদের ঈমামসহ মুসল্লিদের মাঝে তখন আতঙ্ক ছড়িয়ে পড়ে। ইউনিয়ন চেয়ারম্যানও তখন নামাজ পড়ছিল। পরে চেয়ারম্যান তাকে মসজিদ থেকে বাইরে নিয়ে আসে। পরে ওই হিন্দু যুবক অশোককে তার ভাই পরিতোষের হাতে তুলে দেন ইউপি চেয়ারম্যান।

বারপোতা গ্রামের আবুল হোসেন সরদারের ছেলে সেলিম রেজা জানান, ঘটনার পর নতুন করে আবারও নামাজ আদায় করা হয়। নামাজ শেষে সদর থানায় ঘটনাটি জানানো হলে সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও সদর থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থলে এসে সরেজমিন তদন্ত করে গেছেন।

এদিকে, শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, এক হিন্দু যুবক নামাজে বাঁধা দেয়। এরপরে তাকে পুলিশে দিয়েছে মুসুল্লিরা। এ ব্যাপারে পরে কথা বলবো বলে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কাদির জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার দায়ে হিন্দু যুবক অশোক সরকারকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

শেয়ার