Top

নাটোরে সনদপত্র ও বেতন পেতে এনজিও কর্মকর্তার সংবাদ সম্মেলন

১৮ এপ্রিল, ২০২২ ১:১৩ অপরাহ্ণ
নাটোরে সনদপত্র ও বেতন পেতে  এনজিও কর্মকর্তার সংবাদ সম্মেলন
নাটোর প্রতিনিধি :

নাটোরের গুরুদাসপুরে চাকুরী ছেড়ে দেওয়ার পরেও সনদপত্র ও বেতন আটকে রেখে সুপ্রকাশ পাল নামের এক ব্যক্তিকে হয়রানী করার অভিযোগ উঠেছে বেসরকারী সংস্থা “সিধুলাই স্ব-নির্ভর সংস্থার নির্বাহী পরিচালক আবুল হাসানাত মোহাম্মদ রেজোয়ান, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম ম্যানেজার মোঃ নাজমুল হুদা ও অ্যাসিস্ট্যান্ট একাউন্টস ম্যানেজার মোঃ মাসুদ রানা’র বিরুদ্ধে।

এ ঘটনায় ভুক্তভুগি ব্যক্তি সুপ্রকাশ পাল সোমবার ( ১৮ এ্রপ্রিল)সকালে গুরুদাসপুর মডেল প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে সুপ্রকাশ পাল বলেন, গত ০১/০১/২০০২ ইং তারিখে তিনি স্বিধুলাই স্ব-নির্ভর সংস্থা গুরুদাসপুর নাটোর এ শাখা ব্যবস্থাপক পদে যোগদান করে দীর্ঘ ২০ বছরের অধিক সময় চাকুরী জীবনে উক্ত সংস্থায় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। গত ২৭/০৩/২০২২ইং তারিখে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলাধীন লাহিড়ী মোহনপুর আঞ্চলিক কার্যালয়ে কর্মরত থাকা অবস্থায় বিধি মোতাবেক তিনি চাকুরীর অব্যহতি পত্র সিধুলাই স্ব-নির্ভর সংস্থা,পোগ্রাম হেড কোয়াটার্স দক্ষিণ নারীবাড়ি গুরুদাসপুর নাটোর এর কার্যালয়ে সংশ্লিষ্ঠ অফিসারদের নিকট দাখিল করেন এবং ৪ মাসের পূর্ণ বেতন, ৩ মাসের আংশিক বেতন, বিদেশ ভ্রমন বিল সর্বসাকুল্যে-৮,০০,৫১৭/- টাকা সহ সংস্থায় জমাকৃত তার নিজ নামীয় এসএসসি , এইচএসসি, অনার্স ও মাস্টার্স পাশের মুল সনদ পত্র ও নম্বর পত্রগুলি ফেরৎ চাইলে বিভিন্ন ভাবে হয়রানী করছে। বার বার ফেরৎ চাইতে গেলে বিভিন্ন ভাবে ভয়-ভীতি প্রদর্শনও করছে। তিনি আইনগত ভাবে এর সমধান চেয়ে গুরুদাসপুর থানা ও পুলিশ সুপারের বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তাছাড়াও এই সংস্থা থেকে চাকুরী ছেড়ে দেওয়া কমপক্ষে আরও ৩০-৪০ জন ব্যক্তিকেও একই ভাবে হয়রানী করছেন।
এ বিষয়ে সিধুলী স্ব-নির্ভর সংস্থার নির্বাহী পরিচালক আবুল হাসানাত মোহাম্মদ রেজোয়ান ও অ্যাসিস্ট্যান্ট পোগ্রাম ম্যানেজার নাজমুল হুদার ব্যবহৃত মোবাইল ফোন নম্বরে একাধিকবার ফোন দেওয়া হলেও কেউ রিসিভ করেননি। তবে অ্যাসিস্ট্যান্ট একাউন্টস ম্যানেজার মাসুদ রানা মুঠোফন রিসিভ করে বলেন, এ বিষয়ে তিনি কোন মন্তব্য করতে পারবেন না।

 

শেয়ার