Top

ঈদে বাড়ি ফিরবে রায়পুরের ৩৫ হাজার মানুষ

১৮ এপ্রিল, ২০২২ ২:৪০ অপরাহ্ণ
ঈদে বাড়ি ফিরবে রায়পুরের ৩৫ হাজার মানুষ
রায়পুর(লক্ষ্মীপুর) প্রতিনিধি :

এই ঈদে নাড়ীর টানে বাড়ি ফিরবে লক্ষ্মীপুরের রায়পুরের প্রায় ৩৫ হাজারেরও বেশি মানুষ। ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজধানী শহর ঢাকায় কর্মরত ও বসবাসরত রায়পুরের প্রায় ৩৫ হাজারেরও বেশি জনসম্পদ ছাড়বে রাজধানী শহর ঢাকা। ঘরমুখো এসব মানুষদের ৮৫ শতাংশই নদী পথ পাড়ি দিয়ে নীড়ে ফেরার প্রহর গুনছেন। প্রায় ১৪ শতাংশ নিবে সড়ক পরিবহনের সাহায্য। ব্যাক্তিগত আর নিজস্ব পরিবহনে বাড়ি ফিরবে ১ শতাংশ ঢাকাস্থ রায়পুরবাসী।

সড়ক পথে আসতে ইচ্ছুক প্রায় ১৪ ভাগ যাত্রীকে পরিবহন সুবিধা দিতে প্রস্তুত রয়েছে ঢাকা-রায়পুরগামী পরিবহনগুলো। এবারের ঈদুল ফিতরে যাত্রী পরিবহনে কাজ করবে ঢাকা এক্সপ্রেস,ইকোনো, জোনাকি সার্ভিসসহ বেশ কয়েকটি যাত্রী পরিবহন সেবা দানকারী প্রতিষ্ঠান।

তবে সড়কে শৃঙ্খলা বজায় রাখতে সর্বোচ্চ চেষ্টার আশ্বাস প্রদান করেন পরিবহন কতৃপক্ষ । দুর্ঘটনা এবং সকল প্রকার অপ্রীতিকর অবস্থা এড়াতে সংশ্লিষ্ট কতৃপক্ষের মনিটরিং ও সহযোগিতা চেয়েছেন পরিবহন মালিকরা।

এদিকে পরিবহন মালিকরা অভিযোগ করে বলেন, যত্রতত্র সিএনজিচালিত অটোরিকশাসহ ছোটো যানবাহনগুলোয় যাত্রী ওঠা-নামা করায় অনেক সময় যানজটের মতো দুর্ভোগ পোহাতে হয়।

পর্যবেক্ষণে দেখা গেছে, আসন্ন ঈদকে কেন্দ্র করে যানজট নিরসনে নিরলসভাবে কাজ করছে রায়পুর ট্রাফিক বিভাগ।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সংস্থার তথ্য অনুযায়ী, ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী শহর ঢাকা ত্যাগ করবে আনুমানিক ২ কোটি ৩০ লাখ মানুষ।
ধারণা করা হচ্ছে ঢাকা ত্যাগ করা বিরাট এই সংখ্যার মধ্যে ৩৫ হাজারেরও বেশি মানুষ ঢাকা ত্যাগ করবে প্রাণের শহর রায়পুরের উদ্দেশ্যে।

শেয়ার