Top
সর্বশেষ

ঈদ উপলক্ষে নতুন টাকা মিলবে চট্টগ্রামের যে পাঁচ ব্যাংকে

১৯ এপ্রিল, ২০২২ ২:০৫ অপরাহ্ণ
ঈদ উপলক্ষে নতুন টাকা মিলবে চট্টগ্রামের যে পাঁচ ব্যাংকে
চট্টগ্রাম প্রতিনিধি :

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আগামী ২০ এপ্রিল থেকে নতুন নোট বাজারে ছাড়বে কেন্দ্রীয় ব্যাংক। আগামী ২৮ এপ্রিল পর্যন্ত ( সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত) নতুন নোট সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা। এরআগে শুধু ঢাকার গ্রাহকদের জন্য গত ৭ এপ্রিল এ সুযোগ দিলেও সোমবার (১৮ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চট্টগ্রামের পাঁচ ব্যাংকেও মিলবে নতুন টাকা।

ঈদের আগে বিশেষ বুথে সাধারণ মানুষের কাছে নতুন নোট বিনিময় করত কেন্দ্রীয় ব্যাংক। কিন্তু করোনাভাইরাসের কারণে গত দুই বছর সেটি বন্ধ ছিল। করোনার প্রকোপ কমে যাওয়ায় আবারও নোট বিনিময় করবে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২০ এপ্রিল থেকে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসে কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট বিনিময় করা হবে।

এছাড়া চট্টগ্রাম নগরের বাণিজ্যিক ব্যাংকের পাঁচটি শাখা থেকেও আলোচিত সময়ে ১০, ২০, ৫০ টাকা ও ১শ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট প্রতিটি একটি প্যাকেট করে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। তবে একজন ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতবমুদ্রা গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের আঞ্চলিক শাখা ছাড়াও ব্যাংক এশিয়ার অক্সিজেন শাখা, যমুনা ব্যাংকের বহদ্দারহাট শাখা, সাউথইস্ট ব্যাংকের হালিশহর শাখা, এবি ব্যাংকের ইপিজেড শাখা এবং প্রাইম ব্যাংকের আইবিবি পাহাড়তলী শাখা থেকে নতুন নোট সংগ্রহ করা যাবে বলে বাংলাদেশ ব্যাংক জানিয়েছে।

শেয়ার