Top

মেহেরপুরের গাংনীতে গুলি বর্ষণের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে আ’লীগ নেতৃবৃন্দ

১৯ এপ্রিল, ২০২২ ২:২৮ অপরাহ্ণ
মেহেরপুরের গাংনীতে গুলি বর্ষণের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে আ’লীগ নেতৃবৃন্দ
মেহেরপুর প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলা যুবলীগের অফিস থেকে উত্তেজিত জনতার উপর ২ রাউন্ড গুলি বর্ষণের ঘটনায় যুবলীগ সভাপতি মোশারেফ হোসেনকে থানায় নিয়ে যায় গাংনী থানা পুলিশ। গাংনী থানার অফিসার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। এসময় মোশাররফ হোসেনকে থানায় নেন।

ঘটনার তীব্র নিন্দা ও তাকে আটকের দাবীতে মেহেরপুর-কুষ্টিয়া সড়ক সাময়িক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামীলীগ যুবলীগ ছাত্রীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী।
জানা গেছে, আজ সোমবার (১৮ এপ্রিল) দুপুরে গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন, সাবেক ছাত্রীলীগ নেতা ইসমাইল হোসেন, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন গাংনী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ মজিরুল ইসলাম গাংনী উপজেলা আওয়ামীলীগের নবগঠিত কমিটি বাতিলের দাবীতে মেহেরপুর প্রেস কনফারেন্স করেন।

এর প্রতিবাদে সন্ধ্যার পর কিছু আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রীলীগের নেতা কর্মী মোশাররফ হোসেনের উপজেলা যুবলীগের অফিসে এসে তাকে বাইরে আনার চেষ্টা করেন। এসময় মোশাররফ হোসেন তার কার্যালয়ের ভিতরে অবরুব্ধ হয়ে পড়েন।

পরে বিক্ষুব্ধ লোকজন বাইরে থেকে ইটপাটকেল ছোঁড়ে। এসময় মোশাররফ হোসেন ভিতর থেকে পরপর দুই রাউন্ড গুলি করেন।

গুলি করার ঘটনায় বিক্ষুব্ধ জনতা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন।

খবর পেয়ে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশের একটি বিশাল বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ নেন। পরে উত্তেজিত জনতার বিক্ষোভের মুখ থেকে মোশারেফ হোসেন কে উদ্ধার করে থানায় নেন।

পরে মেহেরপুর সহকারী পুলিশ সুপার সার্কেল অপু সরোয়ারসহ পুলিশ ও র্যাব -৬ এর কয়েকটি দল উপজেলা শহরে আসেন।

এদিকে মেহেরপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, সাধারণ সম্পাদক মখলেচুর রহমান মুকুল, গাংনী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, বামন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান কমল, ধানখোলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলী আজগর, যুবলীগ নেতা আল ফারুক, গাংনী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাহিবুল ইসলাম, সাবেক ছাত্রীলীগ নেতা আনিসুজ্জামান লুইচ, জেলা ছাত্রীলীগৈর সাবেক সহ সভাপতি সাইফুজ্জামান শিপুসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রীলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এমপি।

তিনি বলেন, দূর্ণীতিবাজ মোশাররফ হোসেন একাধিকবার গাংনী বাজারে গুলি বর্ষণ করে এলাকায় ভীতি তৈরী করেছে। তার নেতৃত্বে গাংনী বাজারে এলাকার সন্ত্রাসী চাঁদাবাজি করে আসছেন। তার বিরুদ্ধে ১১ টি মামলায় আদালতের পরোয়ানা আছে উল্লেখ করে তিনি বলেন, মোশাররফ হোসেনকে গ্রেফতার ও তার পিস্তলের লাইসেন্স বাতিলের দাবী করেন এবং গুলির ঘটনায় তার দৃষ্টান্ত শাস্তির দাবী করেন।

মোশাররফ হোসেনকে শাস্তির আওতায় না আনলে আগামীকাল মঙ্গলবার ১০ হাজার লোকের সমাগম করে প্রতিবাদ, বুধবারে গাংনীতে হরতালের কর্মসূচী দেন।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক বলেছেন ,মোশাররফ হোসেনকে তার নিরাপত্তার জন্য থানায় নেয়া হয়েছে। পরে ছেড়ে দেওয়া হয়।

শেয়ার