Top
সর্বশেষ

বিশ্বকাপ টিকিটের আবেদনের সময় বাড়াল বাফুফে

১৯ এপ্রিল, ২০২২ ২:৫৭ অপরাহ্ণ
বিশ্বকাপ টিকিটের আবেদনের সময় বাড়াল বাফুফে
স্পোর্টস ডেস্ক :

২০২২ কাতার বিশ্বকাপ টিকিট ক্রয়ের জন্য আবেদনের সময়সীমা বাড়িয়েছে বাফুফে। পূর্বের বিজ্ঞপ্তি অনুযায়ী আজ (রোববার) ছিল আবেদনের শেষ দিন। কিন্তু বিশ্বকাপ টিকিট বণ্টনের এক সভায় আবেদনের সময় সীমা বাড়িয়ে তা ৯মে পর্যন্ত করা হয়েছে।

এদিকে আবেদনের সময়সীমা বাড়লেও সাধারণ ফুটবল প্রেমীদের খুব আশাব্যঞ্জক কিছু নেই। কারণ ফুটবল সংশ্লিষ্ট ছয় ক্যাটাগরির বাইরে কেউ টিকিট নিতে পাবেন না। ক্যাটাগরির প্রথমেই রাখা হয়েছে বাফুফে নির্বাহী কমিটিকে, এরপর বাফুফে অধিভুক্ত সংস্থাগুলো, ক্লাব কর্মকর্তাবৃন্দ, বাফুফের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানসমূহ, বাফুফেতে কর্মরত কর্মকর্তাবৃন্দ ও জাতীয় দলের বর্তমান এবং সাবেক ফুটবলারবৃন্দ। এই ছয় ক্যাটাগরির যে কেউ সর্বোচ্চ দুটি টিকিটের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের জন্য বাফুফের অ্যাকাউন্টে ম্যাচ টিকিটের জন্য অগ্রিম অর্থ প্রদান করতে হবে। সঙ্গে পাসপোর্টের কপি, ছবিও দিতে হবে। আবেদন করলেই মিলবে না টিকিট। সীমিত সংখ্যক টিকিট পাওয়ায় অনেক আবেদনকারীই টিকিট প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন। যারা টিকিট পাবেন না তাদের অর্থ ফেরত দেবে ফেডারেশন। টিকিট পাওয়ার পরেও কিছু শর্ত রয়েছে বাফুফের। ভিসার বিষয়ে বাফুফের নয় স্ব স্ব ব্যক্তির, টিকিট হস্তান্তর ও বাণিজ্যিক কাজে ব্যবহার করা যাবে না।

টিকিটের জন্য বিজ্ঞপ্তি দিলেও ফিফা কয়টি টিকিট বাফুফেকে দেবে সেটা এখনো নিশ্চিত নয়। বাফুফের আনুমানিক ধারণা ২৫০ টিকিট পাওয়া যাবে। ফিফার কাছ থেকে অর্থ দিয়েই টিকিট কিনতে হয় বাফুফে।

শেয়ার