Top

৫ প্রতিষ্ঠানকে বিএসটিআই এর জরিমানা

১৯ এপ্রিল, ২০২২ ৫:১২ অপরাহ্ণ
৫ প্রতিষ্ঠানকে বিএসটিআই এর জরিমানা
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই রংপুর বিভাগীয় অফিসের কর্মকর্তারা পঞ্চগড় ও গাইবান্ধা জেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫টি প্রতিষ্টানকে ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

মঙ্গললবার বিকেলে বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয় থেকে সাংবাদিকদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাদো সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পণ্যের মান সনদ গ্রহণ না করে ভোজ্য তেল পাম অলিন পণ্যের বোতলে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করার অপরাধে পঞ্চগড়ের ইসলাম এন্টারপ্রাইজকে ২৫ হাজার, জান্নাত এন্টারপ্রাইজকে ২৫ হাজার ও গ্রাম বাংলার মুড়ির মিলকে ২ হাজার টাকা জরিমানা আদায় করে।

আদালত পরিচালনা করেন পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিস্ট্রেট মনোয়ার হোসেন। আদালতকে সহায়তা করেন,বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার মেসবাহ-উল-হাসান ও পরিদর্শক মিঠুন কবিরাজ।

অপরদিকে বিএসটিআই রংপুর বিভাগীয় অফিসের অপর একটি দল গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাদের সহায়তায় জেলা সদরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পণ্যের মান সনদ গ্রহণ না করে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রয়-বিতরণ করার অপরাধে বিসমিল্লাহ ফুড এন্ড চানাচুরকে ১০ হাজার টাকা জরিমানা করে। প্যাকেট ও লেবেল বিহীন লাচ্ছা সেমাই উৎপাদন করার অপরাধে আসাদুল লাচ্ছা সেমাইকে ৫ হাজার টাকা জরিমানা জরিমানা করে।

আদালত পরিচালনা গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিস্ট্রেট এস এম ফয়েজ উদ্দিন । আদালতকে সহায়তা করেন বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের, ফিল্ড অফিসার দেলোয়ার হোসেন।

শেয়ার