Top
সর্বশেষ

উত্তর-পশ্চিমাঞ্চলের মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন হবে

১৯ এপ্রিল, ২০২২ ৭:৪৯ অপরাহ্ণ
উত্তর-পশ্চিমাঞ্চলের মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন হবে
সিরাজগঞ্জ প্রতিনিধি :

প্রকল্প পরিচালক (সাসেক-২) ড. ওয়ালিউর রহমান বলেছেন, উত্তর- পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সচেষ্ট রয়েছে বাংলাদেশ সড়ক বিভাগ। এ মহাসড়কের ঝুঁকিপূর্ণ স্থানগুলোর সংস্কার কাজ প্রায় শেষ পর্যায়ে। এবার মানুষ সহজভাবে নিজ পরিবারের সাথে ঈদ উদযাপন করতে পারবে।

মঙ্গলবার দুপুরের দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কের সিরাজগঞ্জের সলংগা থানার নলকা সেতু এলাকা চারলেনে উন্নীতকরণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ওই মহাসড়কের কড্ডার মোড়, নলকা সেতু, হাটিকুমরুল গোলচত্বর ও চান্দাইকোনা এলাকায় রাস্তার সমস্যা ছিল। এ মহাসড়কের সংস্কার কাজ প্রায় শেষ করা হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) নব নির্মিত নলকা সেতুর এক লেন খুলে দেয়া হবে। সেইসাথে পুরাতন নলকা সেতু দিয়ে ঢাকামুখী লেনের যানবাহন চলাচল করবে। হাটিকুমরুল গোলচত্বর এলাকার রাস্তা ইতিমধ্যেই ২৮ফিট চওড়া করে দেয়া হয়েছে। এখন খুব সহজেই যানবাহন চলাচল করতে পারবে। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে হাইওয়ে পুলিশের সাথে সমন্বয় করা হয়েছে।

এ প্রকল্পের আওতায় এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ১৯০ কিলোমিটার চারলেন মহাসড়কে উন্নীত করার কাজ চলছে। মহামারী করোনার কারণে নির্ধারিত সময়ে প্রকল্প কাজ শেষ করা সম্ভব হয়নি। এ কাজ শেষ করতে আরো ১ বছর সময় লাগবে। এজন্য তিনি চালকদের ধৈর্য্য ধারণ করার আহবান জানান।

বগুড়া-নগরবাড়ি মহাসড়কের চান্দাইকোনা সেতু আজই খুলে দেয়া হয়েছে। এ পরিদর্শনকালে সাসেক-১ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক নূরে আলম সিদ্দিকী, সাসেক-২ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক-১ গোলাম মর্তুজা, অতিরিক্ত প্রকল্প পরিচালক জয় প্রকাশ চৌধুরী, অতিরিক্ত প্রকল্প পরিচালক- ২ আব্দুল হামিদ, প্রকল্প ব্যবস্থাপক-২ আহসান মাসুদ বাপ্পী এবং সিরাজগঞ্জ সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার